Narendra Modi: টুইটার, ফেসবুকের প্রোফাইল ছবিতে তেরঙ্গা পতাকা দিয়ে নয়া প্রচার অভিযান ঘোষণা নমোর

PM Narendra Modi: জাতীয় পতাকার নকশা প্রণয়নকারী পিঙ্গালি ভেঙ্কাইয়াকেও শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Narendra Modi: টুইটার, ফেসবুকের প্রোফাইল ছবিতে তেরঙ্গা পতাকা দিয়ে নয়া প্রচার অভিযান ঘোষণা নমোর
ছবি: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 02, 2022 | 12:35 PM

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বিভিন্ন সময়ে নতুন ভারত গড়ার ডাক দিয়েছেন। তাঁর দেশপ্রেম এখন আর কারও অজানা নয়। স্বাধীনতা দিবসের প্রাক্কালের নিজের সোশ্যাল মিডিয়া (Social Media) অ্যাকাউন্টের ডিসপ্লে পিকচার অথবা ডিপি বদলে বিশেষ বার্তা দিলেন নরেন্দ্র মোদী। মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ফেসবুক ও টুইটারে প্রোফাইলের ডিপিতে তাঁর জায়গায় তেরঙ্গা জাতীয় পতাকার ছবি দেখা গিয়েছে। নিজের সোশ্যাল মিডিয়ার ছবি বদলে একটি নতুন প্রচার শুরু করেছেন তিনি। ৭৬ তম স্বাধীনতা দিবস (76th Independence Day) উপলক্ষে দেশের নাগরিকদের কাছে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচি করা পালন করার ডাক দিয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ার প্রোফাইল ছবিতে জাতীয় পতাকার ছবি দেওয়ার জন্য সকল দেশবাসীর কাছে আবেদন জানিয়েছেন মোদী।

টুইটে মোদী লিখেছেন, “আজকের ২ অগস্ট দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। যখন আমরা আজাদি কা অমৃত মহোৎসব পালন করছি, তখন আমরা ‘হরঘর তিরঙ্গা’ কর্মসূচির মাধ্যমে জাতীয় পতাকাকে উদযাপন করব। সেই কারণে সব সোশ্যাল মিডিয়াতে আমার ডিপি বদলেছি এবং আপনাদেরও ছবি বদলানোর অনুরোধ করছি।” জাতীয় পতাকার নকশা প্রণয়নকারী পিঙ্গালি ভেঙ্কাইয়াকেও শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে মোদী লেখেন, “জন্মবার্ষিকীতে পিঙ্গালি ভেঙ্কাইয়াকে শ্রদ্ধা নিবেদন করছি। জাতীয় পতাকা প্রদান করার জন্য আমাদের দেশ সারাজীবন তাঁর কাছে ঋণী থাকবে। জাতীয় পতাকা নিয়ে আমরা গর্বিত এবং তাঁর থেকে উদ্দীপনা নিয়ে আমরা দেশের উন্নতিতে কাজ করব।”

দেশের ৭৫ তম স্বাধীনতাকে স্মরণীয় করে রাখতে আজাদি কা অমৃত মহোৎসবের আওতায় ‘হর ঘর তিরঙ্গা’ প্রচারের মাধ্যমে আমরা দেশের নাগরিকদের জাতীয় পতাকা উত্তোলনের জন্য আগ্রহ দিতে চাই। রবিবার রেডিয়োর ‘মন কি বাত’ অনুষ্ঠানে মোদী জানিয়েছেন, দেশ ৭৫ তম স্বাধীনতা দিবসে ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হয়ে থাকবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla