Priyanka Gandhi: কংগ্রেসকে ভোট দিলে আশা কর্মীরা মাসিক ১০ হাজার টাকা ভাতা পাবেন, প্রতিশ্রুতি প্রিয়াঙ্কা গান্ধীর

Priyanka Gandhi, ASHA Workers, টুইটারে প্রিয়াঙ্কা একটি ভিডিয়ো শেয়ার করে তিনি অভিযোগ করেছেন, শাহজাহানপুরের (Shahjahanpur) পুলিশ এক আশা কর্মীকে লাঞ্ছনা করছে। সেই আশা কর্মীর অপরাধ ছিল, তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সঙ্গে দেখা করতে চেয়েছেন।

Priyanka Gandhi: কংগ্রেসকে ভোট দিলে আশা কর্মীরা মাসিক ১০ হাজার টাকা ভাতা পাবেন, প্রতিশ্রুতি প্রিয়াঙ্কা গান্ধীর
উত্তর প্রদেশের নির্বাচনী কর্মসূচিতে প্রিয়াঙ্কা গান্ধী। ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Nov 10, 2021 | 8:14 PM

নয়া দিল্লি: আগামি বছরই উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন (UP Assembly Election 2022)। তার আগেই একের পর ইস্যু নিয়ে ক্রমাগত উত্তপ্ত হয়েছে গোবলয়ের রাজনীতি। শাসক দল বিজেপিকে (BJP) আক্রমণ, বিজেপির পাল্টা আক্রমণে আগামি দিনে যে রাজনৈতিক চাপানউতর যে আরও বাড়বে সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। এরমধ্যেই যোগী সরকারকে নিশানা করে নতুন করে আক্রমণ শানালেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। যোগী সরকারকে কটাক্ষ করে প্রিয়াঙ্কা বলেন, সরকার আশা কর্মীদের যথাযোগ্য সম্মান দিচ্ছে না। প্রিয়াঙ্কার প্রতিশ্রুতি, আসন্ন বিধানসভা নির্বাচনে সেরাজ্যের সাধারণ জনগণ যদি কংগ্রেসকে ক্ষমতায় আনে তবে আশা (ASHA Workers) ও অঙ্গনওয়াড়ি কর্মীদের মাসিক ভাতা বাড়িয়ে ১০ হাজার টাকা করা হবে।

টুইটারে প্রিয়াঙ্কা একটি ভিডিয়ো শেয়ার করে তিনি অভিযোগ করেছেন, শাহজাহানপুরের (Shahjahanpur) পুলিশ এক আশা কর্মীকে লাঞ্ছনা করছে। সেই আশা কর্মীর অপরাধ ছিল, তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সঙ্গে দেখা করতে চেয়েছেন। প্রিয়াঙ্কা বলেন, “প্রত্যেক আশা কর্মীর ওপর উত্তর প্রদেশ সরকারে অপমান আদতে আশা কর্মীদের কাজের অপমান। আমাদের আশা কর্মী বোনরা, করোনা অতিমারির সময়ে যে পরিষেবা দিয়েছেন তা অতুলনীয়। ভাতা তাদের অধিকার, সরকারে উচিৎ তাদের যাবতীয় প্রয়োজনের দিকে নজর দেওয়া। সরকারের তাদের যাবতীয় দাবিদাওয়া সম্পর্কে জানা উচিৎ। আশার বোনেদের অনেক বেশি সম্মান প্রাপ্য, তাদের এই লড়াইয়ে আমি তাদের পাশে আছি।” আরও একটি টুইটে তিনি উত্তর প্রদেশ সরকার আক্রমণ করেন রাজ্যের দারিদ্য রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আবেদন জানিয়েছেন।

সম্প্রতি এক জনমত সমীক্ষায় প্রকাশিত হয়েছে, আগামী বছরের বিধানসভা নির্বাচনে উত্তর প্রদেশের শাসনভার পুনরায় বিজেপির হাতেই যেতে পারে। সমীক্ষা অনুযায়ী যোগী আদিত্যনাথ নেতৃত্বাধীন বিজেপি ৪১.৩ শতাংশ ভোট পেতে পারে। অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি ৩২ শতাংশ, মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টি ১৫ শতাংশ এবং কংগ্রেস ৬ শতাংশ ভোট পেতে পারে।

দেশের রাজনীতির পরিপ্রেক্ষিতেও এই রাজ্যের গুরুত্ব অপরিসীম। অঘোষিতভাবে উত্তর প্রদেশে বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের লড়াইয়ের মুখ প্রিয়াঙ্কা। তাই নির্বাচনের অনেক আগেই থেকেই উত্তর প্রদেশের মাটি কামড়ে পড়ে আছেন প্রিয়াঙ্কা। বরিষ্ঠ কংগ্রেস নেতা সলমন খুরশিদ জানিয়েছিলেন, বিধানসভা নির্বাচনে কংগ্রেস যদি ক্ষমতায় আসে তবে প্রিয়াঙ্কা গান্ধীই হবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। এই মন্তব্যে ধুঁকতে থাকা কংগ্রেস কর্মীদের মনোবল চাঙ্গা হলেও, উত্তর প্রদেশের মানুষের মন জয়ে প্রিয়াঙ্কা বা কংগ্রেস কতটা সফল তার উত্তর মিলবে আগামী বছর।

আরও পড়ুন Gujarat Riots Case: ‘আমিও দাদু-দিদিমাকে পাকিস্তানে হারিয়েছি’, জাকিয়া জাফরির মামলায় সওয়াল করতে গিয়ে চোখে জল সিবলের