অপারেশন জ্যাক: ভরত কুমারই বলে দিয়েছিল কোথায় আছে জয়পাল সিং ভুল্লার

তড়িঘড়ি কলকাতায় আসে পাঞ্জাব পুলিশের একটি টিম। কলকাতা পুলিশকে দেওয়া হয় তথ্য।

অপারেশন জ্যাক: ভরত কুমারই বলে দিয়েছিল কোথায় আছে জয়পাল সিং ভুল্লার
প্রতীকী ছবি

কলকাতা: কুখ্যাত দুষ্কৃতী জয়পাল সিং ভুল্লারকে ধরতে দীর্ঘদিন ধরেই চেষ্টা চালাচ্ছিল পাঞ্জাব পুলিশ। অবশেষে পশ্চিমবঙ্গে এসটিএফের নাগালে এল জয়পাল সিং ভুল্লার। পুলিশের গুলিতেই নিকেশ নিকেশ জয়পাল সিং ভুল্লার ও জসপ্রীত সিং। নিউ টাউনে বুধবার সেই শ্যুটআউটের পর পাঞ্জাব পুলিশ জানিয়েছে এই গ্যাংস্টারকে ধরতে চালানো হচ্ছিল অপারেশন জ্যাক।

পাঞ্জাব পুলিশের ডিজিপি দিনকর গুপ্তা জানিয়েছেন এই গ্যাংস্টারই খুন করে পাঞ্জাবের দুই এএসআই-কে। তাদের তল্লাশি চালাতে গিয়ে পুলিশ অনেককে গ্রেফতার করে। আজ, বুধবার তারা গ্রেফতার করে ভরত কুমার নামে এক ব্যক্তিকে। জানা গিয়েছে জয়পালকে লজিস্টিক দিয়ে সাহায্য করত ভরত কুমার। সেই পুলিশজে বলে দেয় জয়পালের অবস্থান।

ভরত কুমার জানায়, কলকাতায় একটি আবাসনে লুকিয়ে আছে জয়পাল ও জসপ্রীত। সেই শুনেই তড়িঘড়ি বিমানে কলকাতায় পাঠানো হয় পাঞ্জাব পুলিশের একটি টিম। সেই সঙ্গে কলকাতা পুলিশকেও সব তথ্য জানানো হয়। ঠিক কোথায় তারা লুকিয়ে আছে, তা জানিয়ে দেয় পাঞ্জাব পুলিশ। ডিজিপি এই অপারেশনের জন্য এসটিএফকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: সোনাগাছির যৌনকর্মী ও রূপান্তরকামীদের জন্য নাগরিক কর্তব্য মুখ্যমন্ত্রীর

এ দিন দুপুর সাড়ে ৩টে নাগাদ শ্যুটআউট শুরু হয় নিউ টাউনের অভিজাত আবাসনে। জয়পাল নিজে ও তার গ্যাং-এর লোকেরা অস্ত্র ব্যবসা, মাদক ব্যবসার সঙ্গে যুক্ত ছিল বলে পুলিশ সূত্রে খবর। পঞ্জাবে তাদেরই গ্যাং প্রকাশ্যে পুলিশকর্মীকে খুন করে। এরপর থেকেই ‘মোস্ট ওয়ান্টেড’ এই দুষ্কৃতীদের খোঁজ করছিল পাঞ্জাব পুলিশ। কিন্তু তারা কী ভাবে কলকাতার উপকন্ঠে এসে এ ভাবে দিনের পর দিন গা ঢাকা দিয়ে থাকল, তা নিয়েই উঠছে প্রশ্ন। তাদের খোঁজে তল্লাশি চালাতেই এ দিন নিউ টাউনে সাপুরজির আবাসনে যায় এসটিএফ।

Click on your DTH Provider to Add TV9 Bangla