Rahul on corona death: করোনায় মৃতদের ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে সরব রাহুল গান্ধী

Rahul Gandhi: বিজেপির তরফে রাহুলে অভিযোগের জবাব এসেছে। বিজেপির মুখপাত্র টম ভাডাক্কন বলেন, " রাজ্য হোক বা কেন্দ্র করোনা রোগীদের জন্য সরকার সব কিছুই করেছে। মৃতদের পরিবারের জন্য ক্ষতিপূরণও ঘোষণা করা হয়েছে।

Rahul on corona death: করোনায় মৃতদের ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে সরব রাহুল গান্ধী
রাহুল গান্ধী। ফাইল ছবি

নয়া দিল্লি: বুধবার, সরকারের কাছে করোনায় মৃত্যুর সঠিক পরিসংখ্যান প্রকাশ্যে আনার দাবি জানালেন কংগ্রেস শীর্ষনেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। এর পাশাপাশি করোনা অতিমারির কারণে যারা মারা গিয়েছেন, তাদের পরিবারকে ৪ লক্ষ টাকার ক্ষতিপূরণ দেওয়া ব্যাপারে কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছেন রাহুল গান্ধী। টুইটে তিনি বলেন, যদি সরকারের অস্তিত্ব থাকে তবে যাঁরা ভুক্তভোগী তাদের পাশে সরকারের দাঁড়ানো প্রয়োজন।

শুধু এখানেই থেমে থাকেননি রাহুল, গুজরাট মডেল (Gujrat Model) নিয়েও এদিন বিজেপিকে কটাক্ষ করেন তিনি। রাহুলের প্রশ্ন, “মানুষ যখন হাসপাতালে সমস্যার মধ্যে ছিলেন তখন আপনারা সেখানে ছিলেন না। যখন সাধারণ মানুষ হাসপাতালে ১০ ১৫ লক্ষ টাকা খরচ করেছেন, তখনও তাদের ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য কেউ ছিলনা। এটা কী ধরনের সরকার?”

বিজেপির তরফে রাহুলে অভিযোগের জবাব এসেছে। বিজেপির মুখপাত্র টম ভাডাক্কন বলেন, ” রাজ্য হোক বা কেন্দ্র করোনা রোগীদের জন্য সরকার সব কিছুই করেছে। মৃতদের পরিবারের জন্য ক্ষতিপূরণও ঘোষণা করা হয়েছে। কল্পনার বাইরে গিয়ে কাজ করেছে কেন্দ্রীয় সরকার। কংগ্রেস কৃষি আইনকে কেন্দ্র করে যে ইস্যু তৈরি করার চেষ্টা করেছিল, আইন প্রত্যাহারের পর তাদের কাছে আর কোনও ইস্যু নেই। তাই রাহুল গান্ধী নতুন ইস্যু তুলে আনার চেষ্টা করছেন যাতে জনতা তাঁর ডাকে সাড়া দেয়।” সেপ্টেম্বরে করোনায় মৃতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। কংগ্রেসের দাবি ছিল ক্ষতিপূরণের অঙ্ক ৫ লক্ষ টাকা হওয়া উচিৎ, সেই তুলনায় ৫০ হাজার টাকা নেহাতই বালখিল্যতা।

উল্লেখ্য, গত বছরের শুরুর দিকেই দেশে করোনা সংক্রমণের (Corona virus) প্রকোপ শুরু হয়। প্রথম ঢেউ পেরিয়ে দ্বিতীয় ঢেউয়ের ভয়ঙ্কর চেহারার সাক্ষী থেকেছে ভারত। তবে বেশ কয়েক সপ্তাহ ধরেই সেই সংখ্যাটা ক্রমাগত কমতে শুরু করেছিল। প্রায় ১৫ হাজারের নীচেই ছিল সংক্রমণ। এরপর গতকাল একধাক্কায় কমে দাঁড়ায় ৮ হাজারে। আজ সংখ্যাও দু’হাজার হাজার বাড়ল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে ৯ হাজার ২৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৭ হাজার ৫৭৯ জন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১০ হাজার ৯৪৯ জন। করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৫৭ হাজার ৬৯৮ জন।

আরও পড়ুন Saayoni Ghosh on Tripura: “আবার ত্রিপুরাতে ফিরব, বিজেপিকে এক ইঞ্চি জমি ছাড়া যাবে না”, স্পষ্ট জানালেন সায়নী ঘোষ

আরও পড়ুন  Delhi riot case: দিল্লি হিংসায় অভিযুক্ত ৫ জনের মুক্তি, নতুন করে পুলিশকে তদন্তের নির্দেশ দিল আদালত

Click on your DTH Provider to Add TV9 Bangla