ভিডিয়ো: চলন্ত ট্রেন থেকে পড়ে গেলেন গর্ভবতী মহিলা, ঝাঁপিয়ে পড়লেন আরপিএফ কর্মী, তারপর কী হল….

TRain Accident, Pregnant Woman,রেলের তরফে পাওয়া ২২ সেকেন্ডের সিসিটিভি ফুটেজের ভিডিয়োতে দেখা গিয়েছে ওই ট্রেনের সামনে অনেক যাত্রী দাঁড়িয়ে রয়েছেন। ট্রেনের গতি বেড়ে যাওয়ার পর হঠাৎ করে মহিলাকে ট্রেন থেকে নামার চেষ্টা করতে দেখা যায়। নিজের ভারসাম্য রক্ষা করতে না পেরে তিনি হোঁচট খান।

ভিডিয়ো: চলন্ত ট্রেন থেকে পড়ে গেলেন গর্ভবতী মহিলা, ঝাঁপিয়ে পড়লেন আরপিএফ কর্মী, তারপর কী হল....
চলন্ত ট্রেন থেকে প্ল্যাটফর্মে নামার সময়ই ঘটে বিপত্তি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 6:59 PM

মুম্বই: দুর্ঘটনা কখনই জানিয়ে আসে না। কেউ দুর্ঘটনার কবলে পড়ে আহত হন বা প্রাণ হারান কেউ বা আবার বরাতজোরে রক্ষা পেয়ে যান। এমনই এক ঘটনার সাক্ষী রইলো মুম্বই (Mumbai) শহরের নিকট একটি রেল স্টেশন। চলন্ত ট্রেন ও প্ল্যাটফর্মের মধ্যেকার ফাঁকে আটকে পড়া এক গর্ভবতী মহিলাকে রক্ষা করলেন কর্তব্যে অবিচল এক আরপিএফ (RPF) কন্সটেবল।

চলন্ত ট্রেন থেকে প্ল্যাটফর্মে নামার সময়ই ঘটে বিপত্তি। ভারসাম্য রক্ষা করতে না পেরে ট্রেন ও প্ল্যাটফর্মের মধ্যেকার ফাঁকে আটকে যান ওই মহিলা। মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ঘটনার সিসিটিভি ফুটেজ টুইটারে শেয়ার করেছেন। সেখানে তিনি লিখেছেন “কল্যাণ রেলওয়ে স্টেশনে (Kalyan Railway Station) চলমান ট্রেন থেকে নামতে গিয়ে এক গর্ভবতী মহিলা পড়ে যান সেই সময় আরপিএফ কন্সটেবল শ্রী এস আর খান্ডেকর ওই মহিলার প্রাণ বাঁচিয়েছেন।” নিজেই টুইটে তিনি বলেন “ভারতীয় রেলের (Indian Railway) তরফে সকল যাত্রীদের কাছে অনুরোধ দয়া করে চলন্ত ট্রেনে ওঠানামা করবেন না।”

রেলের তরফে পাওয়া ২২ সেকেন্ডের সিসিটিভি ফুটেজের ভিডিয়োতে দেখা গিয়েছে ওই ট্রেনের সামনে অনেক যাত্রী দাঁড়িয়ে রয়েছেন। ট্রেনের গতি বেড়ে যাওয়ার পর হঠাৎ করে মহিলাকে ট্রেন থেকে নামার চেষ্টা করতে দেখা যায়। নিজের ভারসাম্য রক্ষা করতে না পেরে তিনি হোঁচট খান। এটা দেখেই আরপিএফ কনস্টেবল তাৎক্ষণিকভাবে মহিলাকে সাহায্য করার জন্য ছুটে আসেন। আরও দুই ব্যক্তিকেও সাহায্যের জন্য এগিয়ে আসতে দেখা গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, মহিলা এবং তাঁর পরিবারের কল্যাণ থেকে ট্রেনে চড়ে উত্তর প্রদেশের (Uttarpradesh) গোরক্ষপুর যাওয়ার কথা ছিল। ভুল বশত তারা সকলে অন্য একটি ট্রেনে উঠে পড়েন। যখন ভুল ভাঙে তখন চলতে শুরু করেছে ট্রেন, সেই সময় নামতে গিয়ে ঘটনাটি ঘটে। জানা গিয়েছে ওই মহিলা অক্ষত এবং নিরাপদ রয়েছেন, এবং পরিবার সমেত নির্ধারিত ট্রেনে গোরক্ষপুরের উদ্দেশে রওনা হয়েছেন।

আরও পড়ুন RG Kar: ‘লক্ষ্য হোক ভাল ডাক্তার হওয়ার, অধ্যক্ষ কে হবেন তা পড়ুয়াদের এক্তিয়ার নয়’