Akhilesh Yadav : ‘আজ প্রথমবার মনে হল…’, মুলায়মের শেষকৃত্যের পর আবেগঘন টুইট পুত্র অখিলেশের

Akhilesh Yadav: গতকাল শেষকৃত্য সম্পন্ন হয়েছে মুলায়ম সিং যাদবের। আর আজ টুইটে করে নিজের উপলব্ধির কথা জানালেন পুত্র অখিলেশ যাদব।

Akhilesh Yadav : 'আজ প্রথমবার মনে হল...', মুলায়মের শেষকৃত্যের পর আবেগঘন টুইট পুত্র অখিলেশের
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2022 | 4:55 PM

লখনউ: ‘নেতাজি অমর রহে’। সমর্থকদের এই স্লোগানেই চিরবিদায় নিয়েছেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব। গতকাল উত্তর প্রদেশের ইটাওয়ার সাইফাই গ্রামে রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হয়েছে মুলায়মের। মুলায়মের মৃত্যুতে স্বভাবতই শোকের ছায়া নেমেছে সমাজবাদী পার্টি পরিবারে। বাবার মৃত্যুতে শোকার্ত অখিলেশ যাদবও। গতকাল বাবার অন্ত্যোষ্টিক্রিয়ার দুটি ছবি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা অখিলেশ। সেই পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, এই প্রথম তাঁর মনে হয়েছে সকালে সূর্য ওঠেনি।

মুলায়ম পুত্র হিন্দিতে টুইটারে লেখেন, ‘আজ পেহলি বার লাগা…বিন সূরায কে উগা সাভেরা’ (আজ প্রথমবার মনে হচ্ছে…সূর্য ওঠা ছাড়াই সকাল এসেছে)। সোমবারই গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মুলায়ম সিং যাদব। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। দীর্ঘদিন ধরেই তিনি মেদান্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছিল। এতদিন আইসিইউতেই জীবনদায়ী ওষুধের ভরসায় বেঁচে ছিলেন তিনি। শেষে সোমবার মৃত্যু হয় তাঁর।

উত্তর প্রদেশের তিনবারের মুখ্যমন্ত্রী ছিলেন মুলায়ম। তারপর কেন্দ্রে প্রতিরক্ষামন্ত্রী পদেও দায়িত্ব সামলেছেন তিনি। সমাজবাদী পার্টি প্রধানও ছিলেন তিনি। বর্তমানে এই পদ সামলাচ্ছেন তাঁর ছেলে অখিলেশ যাদব। সেই মুলায়মই বাবার মৃত্যু শোকে ভেঙে পড়েছেন। আজ সেই শোকের প্রতিফলন হল তাঁর টুইটারে। গতকাল নিজের গ্রামে শেষকৃত্য সম্পন্ন হয় মুলায়মের। সেখানে শ্মশানঘাটে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্বরা। কেন্দ্রীয় সরকারের তরফে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলও। এদিকে উত্তর প্রদেশ সরকার মুলায়ম সিং যাদবের মৃত্যুতে রাজ্যে তিনদিনের রাষ্ট্রীয় শোকপালনের নির্দেশ দেওয়া হয়েছে।