বাস্তবের ‘নায়ক’! একদিনের মুখ্যমন্ত্রী হলেন সৃষ্টি গোস্বামী

টুইট করেছেন কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানিও। টুইটে তিনি মেয়েদের ছবি পোস্ট করে লিখেছেন, "আমার মেয়েরা আমার গর্ব।"

বাস্তবের 'নায়ক'! একদিনের মুখ্যমন্ত্রী হলেন সৃষ্টি গোস্বামী
ফাইল চিত্র
সুমন মহাপাত্র

|

Jan 24, 2021 | 2:40 PM

দেহরাদুন: ‘নায়ক’ সিনেমার যেন বাস্তবায়ন। তবে একদিনের মুখ্যমন্ত্রী হিসাবে অনিল কাপুর নয় সৃষ্টি গোস্বামীকে দেখল উত্তরাখণ্ড (Uttarakhand)। দায়িত্বে এসেই একদিনের নতুন মুখ্যমন্ত্রী সব প্রকল্পের হিসেব নিলেন। প্রশাসনিক মিটিংয়েও বসলেন হরিদ্বারের সৃষ্টি গোস্বামী। কিন্তু কেন একদিনের মুখ্যমন্ত্রী হলেন সৃষ্টি? প্রশ্নের উত্তরল পেতে ফিরে যেতে হবে ২০০৮ সালে। ওই বছর থেকেই মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রক শুরু করেছিল জাতীয় কন্যাসন্তান দিবস। তারপর থেকেই প্রত্যেক বছর ২৪ জানুয়ারি পালিত হয় জাতীয় কন্যাসন্তান দিবস।

তাই জাতীয় দিবস পালনের জন্য সৃষ্টি গোস্বামী একদিনের মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন ত্রিভেন্দ্র সিং রাওয়াত। টুইট করে তিনি লিখেছেন, “জাতীয় কন্যাসন্তান দিবস উপলক্ষে সব মেয়েদের তাদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।” পাশাপাশি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র এ-ও জানিয়েছেন, তাদের সরকার মহিলাদের সম্মান দিতে ও আত্মনির্ভর বানাতে দায়বদ্ধ।

আরও পড়ুন: এ বার কি ‘নরম’ হবেন নমো? প্রধানমন্ত্রীর মাকে চিঠি লিখলেন অন্নদাতা

ভারতের মেয়েদের উন্নতি নিয়ে সাধুবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। শিক্ষা থেকে শুরু করে একাধিক ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার বিভিন্ন পদক্ষেপ করেছে, সে কথা বলে নমো জানান, দেশ-কি-বেটিদের স্যালুট। টুইট করেছেন কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানিও। টুইটে তিনি মেয়েদের ছবি পোস্ট করে লিখেছেন, “আমার মেয়েরা আমার গর্ব।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla