PM Narendra Modi: জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ শেষ নিঃশ্বাস ফেলছে: মোদী

PM Narendra Modi: ডোডা জেলায় এক জনসভায় প্রধানমন্ত্রী বলেন, কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পর সন্ত্রাসবাদ কোণঠাসা হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী বলেন, "জম্মু ও কাশ্মীরে শেষ নিঃশ্বাস ফেলছে সন্ত্রাসবাদ। একটা সময় ছিল, যখন সূর্যাস্তের সময় দোকান বন্ধ করে দেওয়া হত। পরিস্থিতি এমন ছিল যে কংগ্রেসের স্বরাষ্ট্রমন্ত্রী লালচকে যেতে ভয় পেতেন।"

PM Narendra Modi: জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ শেষ নিঃশ্বাস ফেলছে: মোদী
জম্মুতে জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 2:58 AM

জম্মু: জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ শেষ হওয়ার পথে। শনিবার জম্মুর ডোডা জেলায় নির্বাচনী প্রচারে এসে একথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দশ বছর পর জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন হচ্ছে। আর সেই নির্বাচনের প্রচারে এসে শনিবার জম্মুর ডোডা জেলায় সভা করেন নরেন্দ্র মোদী। নির্বাচনী প্রচারে কংগ্রেস ও ন্যশনাল কনফারেন্সকে আক্রমণ করেন তিনি।

ডোডা জেলায় ওই জনসভায় প্রধানমন্ত্রী বলেন, কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পর সন্ত্রাসবাদ কোণঠাসা হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী বলেন, “জম্মু ও কাশ্মীরে শেষ নিঃশ্বাস ফেলছে সন্ত্রাসবাদ। একটা সময় ছিল, যখন সূর্যাস্তের সময় দোকান বন্ধ করে দেওয়া হত। পরিস্থিতি এমন ছিল যে কংগ্রেসের স্বরাষ্ট্রমন্ত্রী লালচকে যেতে ভয় পেতেন।” ইউপিএ সরকারের আমলে ২০১২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন সুশীল কুমার শিন্ডে। তৎকালীন এই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দিকে ইঙ্গিত করে মোদী বলেন, মন্ত্রী থাকাকালীন উপত্যকায় আসতে ভয় পেতেন।

আগে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদের প্রসঙ্গ টেনে মোদী বলেন, “আগে জম্মু ও কাশ্মীরের যুবকদের সন্ত্রাসবাদের কালো ছায়ার মোকাবিলা করতে হত। কিন্তু, গত ১০ বছরের যা পরিবর্তন হয়েছে, তা স্বপ্নের থেকে কম নয়। নিরাপত্তা বাহিনীর দিকে যেসব পাথর ছোড়া হত, সেগুলো এখন নতুন জম্মু ও কাশ্মীর গঠন করতে ব্যবহার করা হচ্ছে।”

এই খবরটিও পড়ুন

জম্মু ও কাশ্মীরকে আবার রাজ্যের মর্যাদা দেওয়ার আশ্বাস দেন মোদী। তিনি বলেন, “বিজেপি সরকারই জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা দেবে। কিন্তু, যাঁরা নিজেদের স্বার্থে আপনাদের অধিকারকে দশকের পর দশক ছিনিয়ে নিয়েছিলেন, তাঁদের থেকে সতর্ক থাকুন।” প্রসঙ্গত, দশ বছর পর জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন হচ্ছে। ১৮ সেপ্টেম্বর হবে প্রথম দফার ভোট। মোট তিন দফায় ৯০ আসনে ভোট হবে।