Mamata Banerjee: নীতি আয়োগে ‘বলতে দেওয়া হয়নি’ মমতাকে, সংসদে ঝড় তোলার প্রস্তুতি শুরু তৃণমূলের

TMC: সূত্রের খবর, স্পেশাল মেনশন পর্বে এই ইস্যু তুলতে হবে লোকসভার এবং রাজ্যসভার সব সাংসদকে। শীর্ষ নেতৃত্বের তরফে সুনির্দিষ্ট নির্দেশিকা দিয়ে টেক্সট মেসেজও পাঠানো হয়েছে সাংসদদের। শুধু সোমবারই নয়, আগামী সপ্তাহব্যাপী প্রত্যেকদিন সুযোগ মতো এই ইস্যু তুলতে হবে লোকসভা এবং রাজ্যসভার তৃণমূল সাংসদদের বলে বার্তা দেওয়া হয়েছে বলে খবর।

Mamata Banerjee: নীতি আয়োগে 'বলতে দেওয়া হয়নি' মমতাকে, সংসদে ঝড় তোলার প্রস্তুতি শুরু তৃণমূলের
সাংবাদিকদের মুখোমুখি মমতা বন্দ্যোপাধ্যায়। পাশে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2024 | 8:13 PM

নয়া দিল্লি: নীতি আয়োগের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়কে যথার্থ সম্মান দেওয়া হয়নি, বলতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। এই বলতে না দেওয়ার ঘটনাকে ইস্যু করে এবার সংসদে ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছে তৃণমূল। সূত্রের খবর, শীর্ষ নেতৃত্বের তরফে দলীয় সাংসদদের স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, মুখ্যমন্ত্রীকে বলতে না দেওয়া এবং নীতিআয়োগ-এর বৈঠকে তাঁর বক্তব্য তুলে ধরতে হবে সংসদের অভ্যন্তরেও। তৃণমূল চাইছে, জাতীয় রাজনীতিতে এই ইস্যুকে তুলে ধরতে।

সূত্রের খবর, স্পেশাল মেনশন পর্বে এই ইস্যু তুলতে হবে লোকসভার এবং রাজ্যসভার সব সাংসদকে। শীর্ষ নেতৃত্বের তরফে সুনির্দিষ্ট নির্দেশিকা দিয়ে টেক্সট মেসেজও পাঠানো হয়েছে সাংসদদের। শুধু সোমবারই নয়, আগামী সপ্তাহব্যাপী প্রত্যেকদিন সুযোগ মতো এই ইস্যু তুলতে হবে লোকসভা এবং রাজ্যসভার তৃণমূল সাংসদদের বলে বার্তা দেওয়া হয়েছে বলে খবর।

রাজ্যের বঞ্চনার পাশাপাশি বিরোধী শিবিরের একমাত্র মুখ্যমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায় যে বৈঠকে উপস্থিত ছিলেন, এই বক্তব্য আলাদা করে তুলতে হবে সকলকে। নীতি আয়োগের পরিবর্তে পরিকল্পনা কমিশন ফিরিয়ে আনার মুখ্যমন্ত্রীর দাবিও সাংসদদের উত্থাপন করার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, শনিবার নীতি আয়োগের বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় উপস্থিত ছিলেন। তবে এই বৈঠক থেকে পরে ‘ওয়াক আউট’ করেন তিনি। এদিনই কলকাতায় ফিরে মমতা বলেন, “আমার বক্তব্য যেই ৫ মিনিটে পড়তে যাবে বেল টিপে টিপে স্টপ স্টপ। আমিও বললাম, ওকে। শুনতে না চাইলে আমি চললাম। আমি বয়কট করে চলে এসেছি। আমি বিরোধীদের মধ্যে একা গিয়েছি, আমাকে আধঘণ্টা সময় দেওয়া উচিত ছিল। আমি এতটাও অনুপযুক্ত নয় যে সময় মেনটেন করব না।”