Trekkers Death In Uttarakhand: আর একটু হলেই বরফের নীচে চাপা পড়ে যাচ্ছিল শরীরগুলো! নিখোঁজ ৩ ট্রেকারের দেহ উদ্ধার ১৫ হাজার ফুট উচ্চতায়

Trekkers Death In Uttarakhand: এদিকে, উত্তরাখণ্ডে নিহত ৫ বাঙালি ট্রেকারের দেহ কলকাতায় নিয়ে আসা হল। বৃহস্পতিবার সকাল ৬টা ২০ এবং ৭টা ২০ নাগাদ দিল্লি থেকে দেহ নিয়ে রওনা দেয় বিমানে।

Trekkers Death In Uttarakhand: আর একটু হলেই বরফের নীচে চাপা পড়ে যাচ্ছিল শরীরগুলো! নিখোঁজ ৩ ট্রেকারের দেহ উদ্ধার ১৫ হাজার ফুট উচ্চতায়
উত্তরাখণ্ডে নিখোঁজ তিন ট্রেকারের দেহ উদ্ধার
Follow Us:
| Updated on: Oct 28, 2021 | 2:47 PM

উত্তরাখণ্ড: আরও তিন নিখোঁজ ট্রেকারের দেহ উদ্ধার হল উত্তরাখণ্ডে (Trekkers Death In Uttarakhand)। ইন্দো-তিব্বত পুলিশ বড়ুয়া পাস থেকে তিন জনের দেহ উদ্ধার করে। মৃতদের নাম রাজেন্দ্র পাঠক, আসন বালে ও দীপক রাও। নিহতদের দেহ পুরোটাই বরফে ঢাকা পড়ে গিয়েছিল। তাঁদের দেহ নামিয়ে আনার চেষ্টা চলছে। ১০ জনের একটি দল অভিযানে গিয়েছিল। ২৫ অক্টোবর সেই দলের বাকি সদস্যদের উদ্ধার করা সম্ভব হয়। এই তিন জনের খোঁজ মিলছিল না। ১৫ হাজার ফুট উচ্চতায় দেহ উদ্ধার করে আইটিবিপি।

সময় যত এগোচ্ছিল, দেহ খুঁজে পাওয়ার আশাও কমে যাচ্ছিল। কারণ বরফের নীচে চাপা পড়ে যাচ্ছিল দেহ। বৃহস্পতিবার সকালে ইন্দো তিব্বত পুলিশ দেহ তিনটি বরফে ঢাকা অবস্থায় পড়ে থাকতে দেখেন।

এদিকে, উত্তরাখণ্ডে নিহত ৫ বাঙালি ট্রেকারের দেহ কলকাতায় নিয়ে আসা হল। বৃহস্পতিবার সকাল ৬টা ২০ এবং ৭টা ২০ নাগাদ দিল্লি থেকে দেহ নিয়ে রওনা দেয় বিমানে। গত ১০ অক্টোবর উত্তরাখণ্ডের খারকিয়া থেকে বাগেশ্বর ,জাটুলি, দেবীকুণ্ড, নাগকুণ্ড হয়ে কানাকাটা পাসে ট্রেকিংয়ে গিয়েছিলেন সাগর দাসেরা। কিন্তু প্রবল বৃষ্টি ও তুষার ঝড়ের কবলে পড়ে আটকে যান সুন্দরডুঙ্গা হিমবাহের কাছে। এতদিন আবহাওয়া খারাপ থাকার বারবার ব্যাহত হচ্ছিল তাদের উদ্ধারকাজ। পরে সেই সুন্দরডুঙ্গা হিমবাহের কাছেই পাওয়া যায় পাঁচ ট্রেকার নিথর দেহ।

এদিকে, কলকাতা বিমানবন্দরে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু, মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। সুজিত বসু বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এসেছি। আজ ৫ জনের মৃতদেহ এখান থেকে পৌঁছে দেওয়া হবে তাঁদের পরিবারের কাছে। খুবই দুঃখজনক ঘটনা।”

শনিবারই, উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে গিয়ে মৃত আরও এক বাঙালি পর্যটকের দেহ উদ্ধার হয়েছে। বছর তিরিশের তনুময় তিওয়ারির বাড়ি হরিদেবপুরের নেপালগঞ্জে। একটি গ্রুপের সঙ্গে ট্রেকিংয়ে গিয়েছিলেন। সঙ্গে ছিলেন তাঁর মামা সুখেন মাঝিও। তনুময়ের দেহ উদ্ধার করা গেলেও, তার মামাকে খুঁজে পাওয়া যায়নি।

উত্তরাখণ্ডের বিপর্যয়ের খবর শোনার পর থেকেই আতঙ্কের প্রহর কাটাচ্ছিলেন তিওয়ারি পরিবারের সদস্যরা। সর্বদা চোখ রেখেছিলেন টিভির পর্দায়। প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছিলেন। যতদিন কোনও খবর মেলেনি, বুকের মধ্যে আশা বাঁচিয়ে রেখেছিলেন। ভেবেছিলেন, হয়তো কোথাও আটকে পড়েছে, কিন্তু তাঁদের সন্তান সুরক্ষিত রয়েছে। কিন্তু তা মিথ্যা করেই অবশেষে আসে সেই খবর। উত্তরকাশীতে নিখোঁজ থাকা রিচার্ড মণ্ডলের দেহ খুঁজে পাওয়া গিয়েছে।

মৃত ট্রেকারদের তালিকায় রয়েছেন,সাধন বসাক, তিনি ঠাকুরপুকুর জায়গীর রোডের বাসিন্দা। এছাড়াও বিকাশ মাকাল, সৌরভ দাস, সাবিয়ান দাসের দেহ উদ্ধার হয়েছে।

আরও পড়ুন: Himachal Pradesh: পর্যটকদের জন্য দুঃসংবাদ! মরসুমের মধ্যেই এই জেলায় বন্ধ হল মাউন্টেনারিং ও ট্রেকিংয়ের সব সুবিধা

আরও পড়ুন: Trekkers Death In Uttarakhand: বাড়ি ফিরল ৫ বাঙালি ট্রেকারের দেহ