Amit Shah: ‘গরু পাচার, কয়লা পাচার করবে, তারপরও বলবে তদন্ত করো না’, তৃণমূল সহ বিরোধীদের ঠুকলেন শাহ

What India Thinks Today: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, "আমরা দুর্নীতির বিরুদ্ধে অভিযান করছি। কংগ্রেসের এক সাংসদের বাড়ি থেকে ৩৫০ কোটি নগদ উদ্ধার হচ্ছে। ওরা বলবে, কোনও তদন্ত হবে না কারণ আমি সাংসদ। তৃণমূলের মন্ত্রীর বাড়ি থেকে ৫১ কোটি টাকা উদ্ধার হয়েছে। মেশিন কম পড়ছিল।"

Amit Shah: 'গরু পাচার, কয়লা পাচার করবে, তারপরও বলবে তদন্ত করো না', তৃণমূল সহ বিরোধীদের ঠুকলেন শাহ
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।Image Credit source: TV9 Network
Follow Us:
| Updated on: Feb 27, 2024 | 11:09 PM

নয়া দিল্লি: কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিরোধীদের অন্যতম বড় অভিযোগই হল, কেন্দ্রীয় সংস্থাকে অপব্যবহার করছে সরকার। TV9-র মঞ্চে বিরোধীদের এই অভিযোগের চাঁচাছোলা জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এ দিন “হোয়াট ইন্ডিয়া থিঙ্কস টুডে”(What India Thinks Today)-র মঞ্চে অমিত শাহ বলেন, “এই দাবি তারাই করে যারা আকণ্ঠ দুর্নীতিতে ডুবে রয়েছে।

এ দিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, “আমরা দুর্নীতির বিরুদ্ধে অভিযান করছি। কংগ্রেসের এক সাংসদের বাড়ি থেকে ৩৫০ কোটি নগদ উদ্ধার হচ্ছে। ওরা বলবে, কোনও তদন্ত হবে না কারণ আমি সাংসদ। তৃণমূলের মন্ত্রীর বাড়ি থেকে ৫১ কোটি টাকা উদ্ধার হয়েছে। মেশিন কম পড়ছিল। তারপরও বলবে তদন্ত করবে না। নিয়োগে দুর্নীতি, গরু পাচার, কয়লা পাচার করবে, তারপরও বলবে আমাদের বিরুদ্ধে তদন্ত করো না। এই দেশে কী আদালত নেই?”

ইডির তদন্তের খতিয়ান দিয়ে তিনি বলেন, “ইডি যত অভিযান করে যা কিছু বাজেয়াপ্ত করেছে, তার মধ্যে মাত্র ৫ শতাংশ রাজনৈতিক নেতাদের। ৫৫ শতাংশ বাজেয়াপ্তের রাজনীতির সঙ্গে কোনও যোগ নেই। এই দাবি তারাই করে যারা আকণ্ঠ দুর্নীতিতে ডুবে রয়েছে। ১০ বছরে ১২ লক্ষ কোটির দুর্নীতি করেছে। কিছু ছাড়েনি। আকাশ থেকে মাটি, কমনওয়েলথ থেকে মাটির নীচে কয়লার দুর্নীতি করেছে। আদালতে যাও। জামিন নাও। দেশের সেরা আইনজীবীরা তো কংগ্রেসেই রয়েছেন। আর কংগ্রেসের তো এই অভিযোগ তোলাই উচিত নয়। ইন্দিরাজি জরুরি অবস্থা জারি করে সমস্ত বিরোধীদেরই জেলে পাঠিয়ে দিয়েছিলেন, সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করেছিলেন। এরা গণতন্ত্রের কথা বলেন।”

দুর্নীতিগ্রস্ত নেতাদের বিজেপিতে যোগ দেওয়ার প্রসঙ্গে বলেন, “বিজেপিতে কেউ এলেও, তাদের বিরুদ্ধে মামলা তুলে নেয়নি। অরুণজি, সুষমাজি তো আপনাদের কাণ্ড ফাঁস করে দিয়েছেন। ওনাদের সরকার নিজের দলের বিরুদ্ধেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। ৪০টা এমন দুর্নীতি আছে, যা কংগ্রেস নিজেই তদন্তের নির্দেশ দিয়েছিল। তখন তো আমাদের শাসন ছিল না।”