Jammu and Kashmir Encounter : উপত্যকায় নিরাপত্তা বাহিনীর বড় সাফল্য, মোদীর সফরের আগে ফের নিকেশ দুই জঙ্গি

Jammu and Kashmir Encounter : কুলগাম জেলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গির এনকাউন্টারে নিকেশ দুই জইশ-ই-মহম্মদ জঙ্গি। গতকালও এনকাউন্টারে মারা গিয়েছিল দুই জঙ্গি।

Jammu and Kashmir Encounter : উপত্যকায় নিরাপত্তা বাহিনীর বড় সাফল্য, মোদীর সফরের আগে ফের নিকেশ দুই জঙ্গি
প্রতীকী ছবি (সৌজন্যে : PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 9:05 PM

শ্রীনগর : ফের গুলির লড়াই উপত্য়কায়। উপত্যকায় পরপর দুইদিন জঙ্গি নিধন সাফল্য নিরপত্তা বাহিনীর। শনিবার জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই বাঁধে। নিরাপত্তা বাহিনীর গুলিতে মারা যায় দু’জন জঙ্গি। তারা দু’জনেই জইশ-ই-মহম্মদের সঙ্গে যুক্ত ছিল বলে জানা গিয়েছে। মৃত জঙ্গিদের মধ্যে একজন পাকিস্তানের নাগরিক বলে জানা গিয়েছে। অন্যজনের পরিচয় এখনও জানা যায়নি।

জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে এদিন টুইট করে জানানো হয়েছে যে বিকেল সাড়ে ৫ টা নাগাদ জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে এই গুলির লড়াই শুরু হয়। কুলগাম জেলার মিরহামা এলাকায় এই অভিযান চলে। পরপর দুই দিন উপত্যকায় জঙ্গি নিধন অভিযান চলল। গতকালও নিরাপত্তা বাহিনী দুই জইশ-ই-মহম্মদ জঙ্গিকে এনকাউন্টারে শেষ করে। শুক্রবার সকালেই এই অভিযান চালানো হয় নিরাপত্তা রক্ষা বাহিনীর তরফে। গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছিল যে সুজওয়ানে দু’জন জঙ্গি লুকিয়ে রয়েছে। প্রধানমন্ত্রীর সফরের আগে তারা বড় কোনও নাশকতার ছক কষছে বলে ধারণা করা হয়। তারপরই ভোররাতে সেখানে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। এরপরই দুই তরফে গুলির লড়াই শুরু হয়। এনকাউন্টারে মারা যায় দুই জঙ্গি। এই গুলির লড়াইয়ে মৃত্য়ু হয় এক সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)-র আধিকারিকের। এই অভিযানে ৯ জন নিরাপত্তা আধিকারিকও জখম হয়েছেন বলে জানা গিয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং গতকালই জানিয়েছিলেন যে, নিহত দুই জঙ্গি পাকিস্তান ভিত্তিক জেইএম-র আত্মঘাতী স্কোয়াডের অংশ ছিল। প্রধানমন্ত্রীর জম্মু ও কাশ্মীরের সফরে নাশকতার ছকের জন্যই তারা অনুপ্রবেশ করেছে বলেই জানিয়েছিলেন তিনি।

এদিকে আগামিকালই জম্মু ও কাশ্মীরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৯ সালে কাশ্মীরের বিশেষ ধারা প্রত্যাহারের পর এই প্রথম উপত্য়কায় পা রাখবেন মোদী। জম্মু থেকে ১৭ কিমি দূরে সাম্বা জেলার পল্লি গ্রামে যাচ্ছেন তিনি। জাতীয় পঞ্চায়েত রাজ দিবস উপলক্ষে তিনি সেখানে একটি অনুষ্ঠানে যোগ দেবেন। তাঁর নিরাপত্তা সুনিশ্চিত করতে এলাকায় বহুস্তরীয় নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছে। তাঁর সফরের আগে উপত্যকায় একাধিক জঙ্গি হামলার ঘটনা যেমন ভয়ের কারণ সেরকম জঙ্গি নিধনে নিরাপত্তা বাহিনীর সাফল্য ভালো বার্তা নিয়ে আসে।

আরও পড়ুন : India Breaks Pakistan’s Record : একযোগে পাকিস্তানকে ৭৫ হাজার গোল, ১৮ বছরের পুরনো রেকর্ড ভাঙল ভারত