ED Raid : এবার ঠাকরে পরিবারে ইডির হানা, বাজেয়াপ্ত ৬.৪৫ কোটি টাকা

ED Raid : এইবার ঠাকরে পরিবারে ইডি হামলা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের শ্যালকের বাড়িতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) অভিযান চালাল।

ED Raid : এবার ঠাকরে পরিবারে ইডির হানা, বাজেয়াপ্ত ৬.৪৫ কোটি টাকা
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2022 | 7:53 PM

মুম্বই : এইবার ঠাকরে পরিবারে ইডি হামলা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের শ্যালকের বাড়িতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) অভিযান চালাল। কেন্দ্রীয় সংস্থা ইডি একটি আর্থিক তছরুপের ঘটনায় এদিন অভিযান চালিয়েছে। সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, অভিযান চালিয়ে তাঁর সম্পত্তির ৬.৪৫ কোটি টাকা বাজেয়াপ্তও করা হয়েছে।

উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগেই উদ্ধব ঠাকরের দল শিবসেনা কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ করেছিল। শিবসেনা অভিযোগ করেছিল যে কেন্দ্রের সরকার বিরোধী শাসিত বাংলা এবং মহারাষ্ট্রকে নির্দিষ্ট করে লক্ষ্য়বস্তু বানিয়েছে। সম্প্রতি উদ্ভব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরের সঙ্গে পরিচিত সহকর্মী এবং মহারাষ্ট্রের মন্ত্রী অনিল পরবের বাড়িতে আয়কর বিভাগের তরফে ধারাবাহিক অভিযান চালানো হয়। এরপরই এহেন মন্তব্য় করা হয় শিবসেনার তরফে। বিরোধীরা বারবারই বিজেপির বিরুদ্ধে অভিযোগ করে এসেছে যে, কেন্দ্রে ক্ষমতায় থাকার কারণে বিজেপি বরাবর কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে বিরোধীদের হেনস্থা করে।

শিবসেনা শরিক এনসিপি নেতা শরদ পাওয়ার এদিন বলেছেন, “এগুলি সবই রাজনৈতিক। পাঁচ বছর আগে কেউ জানত না ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) কী।” এদিকে একটি বিবৃতিতে ইডি বলেছে যে, নীলামবাড়ি প্রকল্পে ১১ টি আবাসিক ফ্ল্যাট “সংযুক্ত” করার জন্য একটি অস্থায়ী আদেশ জারি করা হয়েছে। এই প্রকল্পটি শ্রী সাইবাবা গৃহনির্মিতি প্রাইভেট লিমিটেডের। এটি মুম্বাইয়ের কাছে থানেতে অবস্থিত। এই বিবৃতিতেই বলা হয়েছে, ঠাকরের স্ত্রী রশ্মির ভাই শ্রীধর মাধব পাটঙ্করশ্রী সাইবাবা গৃহনির্মিতি প্রাইভেট লিমিটেডের মালিক। তিনিই এটি নিয়ন্ত্রণ করেন। সংস্থাটি অভিযোগ করেছে যে পুষ্পক বুলিয়ন নামে একটি সংস্থার বিরুদ্ধে তদন্ত করা অর্থ পাচারের মামলায় যে তহবিলগুলিকে বাজেয়াপ্ত করা হয়েছে তা শ্রী সাইবাবা গৃহনির্মিতি প্রাইভেট লিমিটেডের রিয়েল এস্টেট প্রকল্পগুলিতে “পার্ক” করা হয়েছিল।

আরও পড়ুন : Nitin Gadkari Praises MEIL : ‘৫ হাজার কোটি টাকা সাশ্রয় হয়েছে জোজিলার কাজে,’ লোকসভায় ‘মেইলের’ প্রশংসা গড়করির কণ্ঠে