PM Modi wishes Queen Speedy Recovery: ৩টি ডোজ়েও হল না রক্ষা, করোনা আক্রান্ত রানি এলিজাবেথ! সুস্থতা কামনা মোদীর

PM Modi wishes Queen Speedy Recovery: বাকিংহাম প্যালেসের তরফে জানানো হয়েছে, করোনা আক্রান্ত হলেও, কাজ চালিয়ে যাবেন রানি। তিনি উইন্ডসর প্রাসাদে রয়েছেন বর্তমানে। সেখান থেকেই আগামী সপ্তাহ অবধি যাবতীয় কাজ সামলাবেন।

PM Modi wishes Queen Speedy Recovery: ৩টি ডোজ়েও হল না রক্ষা, করোনা আক্রান্ত রানি এলিজাবেথ! সুস্থতা কামনা মোদীর
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 8:41 AM

নয়া দিল্লি: করোনার থাবা থেকে রক্ষা পেলেন না রানিও। এর আগে প্রিন্স চালর্স (Prince Charles) থেকে শুরু করে বাকিংহাম প্যালেসের একাধিক সদস্য, কর্মীরা করোনা আক্রান্ত হলেও, মারণ সংক্রমণের ছোঁয়াচ এড়িয়েই চলছিলেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ(Queen Elizabeth II)। তবে শেষরক্ষা হল না। রবিবারই বাকিংহাম প্যালেসের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয় যে, করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন রানি। তাঁর সংক্রমিত হওয়ার খবর পেয়েই বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা ৯৫ বছরের রানির সুস্থতা কামনা করেছেন। বাদ পড়েননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-ও। তিনি টুইট করে রানির সুস্থতা কামনা করেছেন।

বাকিংহাম প্যালেসের পাশাপাশি ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনও টুইট করে রানি দ্বিতীয় এলিজাবেথের করোনা সংক্রমিত হওয়ার কথা জানান। এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর টুইট তুলে ধরে নিজেও একটি টুইট করেন। সেই টুইটে তিনি লেখেন, “মেজেস্টি রানি এলিজাবেথের দ্রুত আরোগ্য কামনা করি। তাঁর সুস্থতার কামনা করছি।”

রবিবার বাকিংহাম প্যালেসের তরফে বিবৃতি জারি করে জানানো হয় যে, রানি দ্বিতীয় এলিজাবেথ, যার বয়স ৯৫ বছর, তিনি করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর মৃদু উপসর্গ রয়েছে। সামান্য ঠাণ্ডাও লেগেছে তাঁর। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও রানির সুস্থতা কামনা করেন। তিনি টুইট করে লেখেন, “রানি দ্বিতীয় এলিজাবেথ দ্রুত সুস্থ হয়ে উঠুন এবং সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসুন, সকলের হয়ে এই কামনাই করছি আমি।”

বাকিংহাম প্যালেসের তরফে জানানো হয়েছে, করোনা আক্রান্ত হলেও, কাজ চালিয়ে যাবেন রানি। তিনি উইন্ডসর প্রাসাদে রয়েছেন বর্তমানে। সেখান থেকেই আগামী সপ্তাহ অবধি যাবতীয় কাজ সামলাবেন। তবে তাঁর স্বাস্থ্যের কথা মাথায় রেখে এখন বড়সড় কোনও কাজ বা সিদ্ধান্তের ভার চাপানো হবে না। তাঁর স্বাস্থ্যের উপর নিয়মিত পর্যবেক্ষণ করা হবে এবং যাবতীয় করোনা বিধি অনুসরণ করেই চলা হবে।

উল্লেখ্য, রানি দ্বিতীয় এলিজাবেথ ইতিমধ্যেই করোনা টিকার তিনটি ডোজ় পেয়ে গিয়েছেন। অন্যদিকে, সম্প্রতিই তাঁর বড় ছেলে প্রিন্স চার্লস ও পুত্রবধূ ক্যামিলিয়া করোনা আক্রান্ত হয়েছিলেন।