Rajnath Singh: ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের আবহেই কোভিড আক্রান্ত দেশের প্রতিরক্ষামন্ত্রী

Covid-19 Cases: দেশে ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। এই আবেহেই করোনা আক্রান্ত হলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

Rajnath Singh: ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের আবহেই কোভিড আক্রান্ত দেশের প্রতিরক্ষামন্ত্রী
Image Credit source: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2023 | 1:02 PM

নয়া দিল্লি: দেশের ফের চওড়া হচ্ছে করোনার থাবা। ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণে বাড়ছে উদ্বেগ। এই আবহেই কোভিড আক্রান্ত হলেন প্রতিরক্ষা মন্ত্রী (Union Defense Minister) রাজনাথ সিং (Rajnath Singh)। আপাতত হোম কোয়ারেন্টিনেই (Home Quarantine) রয়েছেন তিনি। তাঁর শরীরে করোনার মৃদু লক্ষণ রয়েছে।

অফিসিয়াল বিবৃতি প্রকাশ করে প্রতিরক্ষা মন্ত্রীর কোভিড আক্রান্তের খবর জানানো হয়েছে। একদল ডাক্তারও তাঁকে দেখেছেন বলে জানা গিয়েছে। তাঁকে আপাতত বিশ্রাম নেওয়ারই পরামর্শ দেওয়া হয়েছে। এদিকে আজই দিল্লিতে ভারতীয় বায়ুসেনা কমান্ডারদের কনফারেন্সে যোগ দেওয়ার কথা ছিল রাজনাথের। তবে কোভিড সংক্রমণের কারণে আপাতত এই কর্মসূচি বাতিল করতে হল তাঁকে।

সম্প্রতি কোভিড আক্রান্ত হয়েছিলেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি সোমবার টুইট করে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর দেন। তিনি জানান তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। টুইটে লেখেন, “গত কয়েকদিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছেন সতর্ক থাকুন এবং সেরকম হলে কোভিড টেস্ট করিয়ে নিন।” এদিকে দেশে ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। বৃহস্পতিবার একদিনে ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণের হার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক কর্তৃক প্রকাশিত তথ্য় অনুযায়ী, আজ দেশে প্রায় ২ হাজার বেড়ে করোনা আক্রান্তের সংখ্যা। এক ধাক্কায় ১০ হাজারের গণ্ডি পেরিয়ে ১২ হাজারের মাইলফলক ছুঁল করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Union Health Ministry) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫৯১ জন। আর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪০ জনের। এই আবহেই বৃহস্পতিবার করোনা রিপোর্ট পজিটিভ আসল প্রতিরক্ষামন্ত্রীর।