Watch Video: বাঁদররাও স্মার্টফোনে হাত পাকাচ্ছে! ভিডিয়ো শেয়ার করে ডিজিটাল সাক্ষরতার পাঠ কেন্দ্রীয় মন্ত্রীর

Watch Video: বাঁদরদের স্মার্টফোন চালানোর একটি ভিডিয়ো টুইটারে শেয়ার করেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেণ রিজিজু। এই ভিডিয়ো শেয়ার করে ডিজিটাল সাক্ষরতার সাফল্যের বার্তা দিলেন তিনি।

Watch Video: বাঁদররাও স্মার্টফোনে হাত পাকাচ্ছে! ভিডিয়ো শেয়ার করে ডিজিটাল সাক্ষরতার পাঠ কেন্দ্রীয় মন্ত্রীর
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 8:33 AM

নয়া দিল্লি: এটা ডিজিটাল যুগ। এখানে স্মার্টফোন, ইন্টারনেটেই বেশিরভাগ সময় মগ্ন থাকেন অধিকাংশ মানুষ। আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে হাতে স্মার্টফোন তো থাকতেই হয়। নয়তো এই দ্রুতগতির দৈনন্দিন জীবনে পিছিয়ে পড়ার সম্ভাবনা থেকে যায়। আর এই নিয়ম শুধুমাত্র মানুষরাই মেনে নেয়নি। ডিজিটাল মাধ্যম, ফোনে হাত পাকাতে দেখা গেল বাঁদরদেরও। সোশ্যাল মিডিয়ায় বহুদিন আগে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেখানে দেখা গিয়েছিল, কয়েকটি বাঁদর স্মার্টফোনে ডুবে রয়েছে। সেই পুরনো ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ফের একবার ভাইরাল হয়েছে।

গত বৃহস্পতিবার সেই ভিডিয়ো নিজের টুইটার থেকে শেয়ার করেছেন খোদ কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেণ রিজিজু (Kiren Riiju)। তিনি সেই ভিডিয়ো পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, “ডিজিটাল সাক্ষরতা সচেতনতা একটি অবিশ্বাস্য পর্যায়ে পৌঁছনোর সাফল্য দেখুন!”

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি বাঁদরদের সামনে একটি মোবাইল ধরে রয়েছেন। আর সেখানে তিনজন বাঁদর রয়েছে। তারা নিজেদের মতো করে ফোনটি ঘেটে বিভিন্ন জিনিস দেখছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মানুষরা যেভাবে ফোনের দিকে তাকিয়ে থাকে ঠিক একইভাবে পারদর্শিতার সঙ্গে ফোন দেখছেন বাঁদর বাবাজিরা। এই ভিডিয়ো শেয়ার করেই ডিজিটাল সাক্ষরতা সচেতনতার প্রসঙ্গ তুলে ধরেন কেন্দ্রীয় মন্ত্রী। প্রসঙ্গত, মোদী সরকার ডিজিটাল সাক্ষরতার জন্য একাধিক অভিযান করেছে অতীতে। এবং গ্রামে গ্রামে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য পদক্ষেপও করা হয়েছে কেন্দ্রের তরফে।