Kanpur Road Accident: একই গ্রামে পৌঁছল ২৬ মৃতদেহ, রাখা হল ঘরের দাওয়ায়, কানপুরের কোরথা যেন শ্মশানভূমি…

Kanpur: কানপুরে একটি ট্রাক্টর-ট্রলি শনিবার নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে গিয়ে পড়ে যায়। সার থানা এলাকার ভদেউনার কাছে ঘটনাটি ঘটে। তাতে ২৬ জনের মৃত্যু হয়।

Kanpur Road Accident: একই গ্রামে পৌঁছল ২৬ মৃতদেহ, রাখা হল ঘরের দাওয়ায়, কানপুরের কোরথা যেন শ্মশানভূমি...
এভাবেই গ্রামে রাখা শবদেহ। ছবি PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 3:57 PM

উত্তর প্রদেশ: শনিবার সন্ধ্যায় ভয়াবহ পথদুর্ঘটনা ঘটে কানপুরে। একই গ্রামের ২৬ জন মারা গিয়েছেন। রবিবার সকাল থেকে সেই গ্রামে কান্নার রোল। ২৬টি শেষকৃত্যের প্রস্ততি চলেছে সেই কোন কাকভোরে। বেলার দিকে বাড়িতে আনা হয়েছে প্লাস্টিকে মোড়ানো দেহগুলি। শেষবারের মতো বাড়ির দাওয়ায় শোওয়ানো হয়েছে দেহ। এরপরই সেখান থেকে কাঁধে করে শ্মশানের পথে। গ্রামময় যেন শ্মশানের শূন্যতা। মাঝে মধ্যেই চিৎকার করে কেঁদে উঠছেন স্বজনহারা কেউ। নবরাত্রির সপ্তম দিনে উত্তর প্রদেশের কোরথা গ্রামে দিনের আলোতেও যেন অমাবস্যার আঁধেরা। কারও চোখ শুকনো নেই। ফ্যাল ফ্যাল করে চেয়ে রয়েছে কারও মা, কপালে হাত মেয়ের। বীভৎস সে দৃশ্য।

কানপুরে একটি ট্রাক্টর-ট্রলি শনিবার নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে গিয়ে পড়ে যায়। সার থানা এলাকার ভদেউনার কাছে ঘটনাটি ঘটে। তাতে ২৬ জনের মৃত্যু হয়। সূত্রের খবর, ১৩ জন মহিলা ও ১৩ জন শিশু মারা গিয়েছেন এই দুর্ঘটনায়। গাড়িটিতে ছিলেন মোট ৫০ জন। তাঁরা উন্নাওয়ের চন্দ্রিকা দেবী মন্দির থেকে কানপুরের কোরথা গ্রামে ফিরছিলেন। পথেই ঘটে এই দুর্ঘটনা। ইতিমধ্যেই গাড়ির চালকের বিরুদ্ধে অভিযোগের সুর শোনা যাচ্ছে। তিনি মদ্যপ অবস্থায় ছিলেন কি না তাও খতিয়ে দেখা হচ্ছে পুলিশের তরফে। এই ঘটনায় আপাতত তিনি পলাতক।

রবিবার কোরথা গ্রামে যান উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিহতদের পরিজনের সঙ্গে কথা বলেন তিনি। এরপর আহতদের সঙ্গে দেখা করতে যান হাসপাতালে। তাঁদের সঙ্গেও কথা বলেন। মুখ্যমন্ত্রী জানান, এই ধরনের ট্রলি ট্রাক্টর চাষের কাজে ব্য়বহার করার জন্য। যাত্রী পরিবহণের জন্য নয়। ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর দফতর থেকে এই ঘটনায় শোক প্রকাশ করে নিহতদের পরিবার প্রতি ২ লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।