Sexual Assault: মারাত্মক অভিযোগে গ্রেফতার! হোমের ওয়ার্ডেনই এমন কাণ্ড ঘটাবে ঘুনাক্ষরেও বুঝতে পারেনি কেউ…

Sexual Assault: অভিযোগের ভিত্তিতে চাইল্ডলাইন, জেলা শিশু সুরক্ষা দফতর ও পুলিশের একটি দল শিশুদের ওই আবাসিক হোমে যাবতীয় যৌন নিগ্রহের অভিযোগের বাস্তবিক ভিত্তি খতিয়ে দেখতে গিয়েছিল।

Sexual Assault: মারাত্মক অভিযোগে গ্রেফতার! হোমের ওয়ার্ডেনই এমন কাণ্ড ঘটাবে ঘুনাক্ষরেও বুঝতে পারেনি কেউ...
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 6:05 PM

তামিলনাড়ু: আমাদের আশেপাশে ঘটা এমন অনেক ঘটনাই নজরে আসে, যা থেকে সামাজিক অবক্ষয়ের চিত্রটা সামনে চলে Eআসে। কখনও কখনও ঘটনাগুলি মনে এমন প্রভাব ফেলে যে মনে হয় মনুষ্যজাতি কি ক্রমেই কোনও পাশবিক জন্তুতে পরিণত হচ্ছে? অনেক সময়ই আমরা দেখি ভরসা করে কোনও কিছুর দায়িত্ব যাঁর ওপর দেওয়া হয়েছিল, দিনের শেষেই সেই ব্যক্তিই ভরসা ভঙ্গ করেছে। তামিলনাড়ুতে এমনই এক ঘটনা প্রকাশ্যে এসেছে। তামিলনাড়ুর (Tamilnadu) তিরুভন্নামালাইতে সরকার পোষিত একটি শিশুদের হোমের ওয়ার্ডেন এমন এক কাণ্ড ঘটিয়েছেন, যাতে অনেকেরই চোখ কপালে উঠে গিয়েছে। ওই ওয়ার্ডেনকে হোমে থাকা শিশুদের যৌন নিগ্রহ (Sexual Assualt) করা অপরাধে গ্রেফতার করা হয়েছে।

অভিযোগের ভিত্তিতে চাইল্ডলাইন, জেলা শিশু সুরক্ষা দফতর ও পুলিশের একটি দল শিশুদের ওই আবাসিক হোমে যাবতীয় যৌন নিগ্রহের অভিযোগের বাস্তবিক ভিত্তি খতিয়ে দেখতে গিয়েছিল। আধিকারিকরা শিশু হেল্পলাইন থেকে ওই হোমের ৭ জন শিক্ষার্থীর থেকে অভিযোগ পেয়েছিলেন। ওই ৭ জন শিশুর বয়স ১৪ থেকে ১৬ বছরের মধ্যে। ১০৯৮ নম্বরে ফোন করে তাঁরা জানিয়েছিল যে ওই ওয়ার্ডেন তাদের যৌন নিগ্রহ করতেন। ৩৬ বছর বয়সী ওই ওয়ার্ডেনের নাম দুরাই পাণ্ডিয়ান। তিনি পার্শ্ববর্তী থুথুকুদি জেলার বাসিন্দা।

চেতপেট থানার পুলিশ ইতিমধ্যেই ওই ওয়ার্ডেনের বিরুদ্ধে মামলা রুজু করেছে। ধৃতের বিরুদ্ধে শিশু সুরক্ষা আইনের ৭, ৮, ১৯ (১) এবং ২১(২) ধারায় মামলা রুজু করা হয়েছে। যৌন নিগ্রহের কারণে অভিযুক্তের বিরুদ্ধে পকসো আইন ও জুভেনাইল জাস্টিসের ৭৫ ধারায় মামলা করেছে পুলিশ। পাশাপাশি ধৃত ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ড বিধির ৫০৬ (১) ধারায় মামলা করেছে পুলিশ। ওই হোমের মালিক সগাইরাজকে আটক করেছে পুলিশ। অনাথ ছেলেদের জন্য পাঁচটি হোমের মধ্যে এই হোমটি অন্যতম। এই হোমে ৮০ জন ছেলে থাকে। এই হোমটি একটি বেসরকারি স্কুলের সঙ্গে যুক্ত। আবাসিক ছাত্ররা ওই স্কুলেই পড়াশুনা করতেন।

আরও পড়ুন Telangana Girl Died: কী ভয়ানক অবস্থা! পাখি মারার বন্দুক ছোট্ট মেয়ের জীবনে এমন কাণ্ড ঘটাল…