‘লোকসভা ভোটের পরই কেন সেতু ভাঙছে?’, ৯ দিনে ৫ সেতু ভাঙায় ‘চক্রান্তের’ গন্ধ পাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী

Bihar Bridge Collapse: ৯ দিনে ৫টি সেতু ভেঙেছে বিহারে। চুপ সরকার। এদিকে, আক্রমণ করতে ছাড়ছে না বিরোধীরা। এই পরিস্থিতিতেই কেন্দ্রীয় মন্ত্রী তথা হাম দলের নেতা জিতন রাম মাঝি বললেন, "১৫-৩০ দিন আগে কেন এই ঘটনাগুলি ঘটছিল না?"

'লোকসভা ভোটের পরই কেন সেতু ভাঙছে?', ৯ দিনে ৫ সেতু ভাঙায় 'চক্রান্তের' গন্ধ পাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী
বিহারে সেতু ভাঙার পিছনে ষড়যন্ত্র রয়েছে?Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 7:48 AM

পটনা: কোনটা নির্মীয়মাণ, কোনটা আবার সবে উদ্বোধন হয়েছিল। একের পর এক সেতু ভেঙে পড়ছে বিহারে। কোটি কোটি টাকা খরচ করে তৈরি এই সেতুগুলি, কীভাবে তাসের ঘরের মতো ভেঙে পড়ছে এত সহজে? এর পিছনে বড় ‘ষড়যন্ত্র’ দেখছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতন রাম মাঝি। তিনি প্রশ্ন তুললেন, “লোকসভা নির্বাচন শেষ হওয়ার পরই কেন ব্রিজ ভেঙে পড়তে শুরু করল?”

৯ দিনে ৫টি সেতু ভেঙেছে বিহারে। চুপ সরকার। এদিকে, আক্রমণ করতে ছাড়ছে না বিরোধীরা। এই পরিস্থিতিতেই কেন্দ্রীয় মন্ত্রী তথা হাম দলের নেতা জিতন রাম মাঝি বললেন, “১৫-৩০ দিন আগে কেন এই ঘটনাগুলি ঘটছিল না? লোকসভা নির্বাচনের পরেই কেন ভেঙে পড়ছে ব্রিজগুলি? রাজ্য সরকারের সম্মানহানি করতে এর পিছনে কোনও চক্রান্ত নেই তো?”

তিনি বলেন, “রাজ্য ও কেন্দ্রাীয় সরকার বিষয়টি খতিয়ে দেখছে। যারা অন্যায় কাজ করেছে, সেই ঠিকাদার বা ইঞ্জিনিয়ারদের কঠোর শাস্তি দেওয়া হবে। এইভাবে ব্রিজগুলি ভেঙে পড়ছে কারণ কন্ট্রাক্টররা নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছে। রাজ্য সরকার এই ঠিকাদারদের বিরুদ্ধে পদক্ষেপ করছে। আমি অনুরোধ করব এর পিছনে কোনও চক্রান্ত রয়েছে কি না, তাও তদন্ত করে দেখতে।”

প্রসঙ্গত, বিগত নয়দিনে বিহারের আরারিয়া, সিওয়ান, পূর্ব চম্পারন, কিষাণগঞ্জ ও মধুবনী জেলায় মোট পাঁচটি ব্রিজ ভেঙে পড়েছে। চলতি সপ্তাহের শুক্রবারই মধুবনী জেলায় ৭৫ মিটারের একটি নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ে নদীতে জলস্তর বাড়ার সঙ্গে সঙ্গে। ২০২১ সাল থেকে এই ব্রিজ তৈরির কাজ চলছিল। ৩ কোটি টাকা খরচ করা হয়েছিল।

একের পর এক এই ব্রিজ ভাঙার ঘটনায় আরজেডি নেতা তেজস্বী যাদব সরকারকে কটাক্ষ করে বলেছেন, “ডবল ইঞ্জিন সরকারের ডবল পাওয়ারের জন্য বিহারে মাত্র ৯ দিনে ৫টি সেতু ভেঙে পড়েছে।”