শপিং-খাওয়া-দাওয়ায় মাসে খরচ ৬ লক্ষ ১৬ হাজার ৩০০ টাকা! খোরপোশের দাবি শুনে বিচারপতি বললেন…

Karnataka High Court: আইনজীবীর এই বয়ান শুনেই রেগে যান বিচারপতি। তিনি বলেন, "মাসে ৬ লক্ষ টাকা কীসের জন্য দরকার? কী করবেন এত টাকার? এখানে কী দর কষাকষি চলছে?"

শপিং-খাওয়া-দাওয়ায় মাসে খরচ ৬ লক্ষ ১৬ হাজার ৩০০ টাকা! খোরপোশের দাবি শুনে বিচারপতি বললেন...
প্রতীকী চিত্রImage Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Aug 22, 2024 | 3:31 PM

চেন্নাই: বিবাহ বিচ্ছেদ চায় স্বামী,  স্ত্রীর দাবি, মাসে ৬ লক্ষ ১৬ হাজার ৩০০ টাকা খোরপোশ দিতে হবে তাঁকে। স্ত্রীর দাবি, ব্রান্ডেড পোশাক, ওষুধপত্র কিনতেই মাসে এত খরচ হবে তাঁর। শুনে রেগে অগ্নিশর্মা বিচারপতি। প্রশ্ন করলেন, “স্বামীর কি ১০ কোটি টাকা উপার্জন যে এত খোরপোশ দেবেন?”

মামলাটি চলছিল কর্নাটক হাইকোর্টে। একটি বিবাহ বিচ্ছেদ মামলার শুনানিতে স্ত্রীর পক্ষে হাজির আইনজীবী বলেন যে মাসিক ৬ লক্ষ ১৬ হাজার ৩০০ টাকা খোরপোশের প্রয়োজন। এর হিসাব দিতে গিয়ে, আইনজীবী বলেন, “মক্কেলকে বাইরে থেকে খাবার খেতে হয়। এর জন্য মাসিক ৪০ হাজার টাকা প্রয়োজন। স্বামী যেখানে ১০ হাজারের কেলভিন ক্লায়েনের টিশার্ট পরেন, সেখানেই আমার মক্কেলকে পুরনো জামাকাপড় পরতে হয়। জামাকাপড়, গহনাগাটির জন্য মাসিক ১৫ হাজার টাকা এবং হাটুর ব্যথার ওষুধ, চিকিৎসার জন্য মাসে ৪ থেকে ৫ লক্ষ টাকা প্রয়োজন। সব মিলিয়েই ৬ লক্ষ ১৬ হাজার ৩০০ টাকার মাসিক খোরপোশের আবেদন জানানো হয়েছে। ”

আইনজীবীর এই বয়ান শুনেই রেগে যান বিচারপতি। তিনি বলেন, “মাসে ৬ লক্ষ টাকা কীসের জন্য দরকার? কী করবেন এত টাকার? এখানে কী দর কষাকষি চলছে?”

আইনজীবী বলেন, “এটা প্রয়োজন। গোল্ড লোন সহ একাধিক লোন রয়েছে। খোরপোশের জন্য এই অর্থ প্রয়োজন।

এই কথা শুনে আরও রেগে গিয়ে বিচারপতি বলেন, “স্বামীর কি ১০ কোটি টাকা উপার্জন? স্ত্রী চাইলেই ৫ কোটি টাকা দিয়ে দেবেন? আপনার মক্কেলের চাহিদা কি, সেটা জানান। এই খরচের হিসাব দেবেন নিা। আমরা খোরপোশের অঙ্ক জানতে চেয়েছিলাম। দয়া করে বলবেন না একজনের মাসিক খরচ ৬ লক্ষ টাকা হয়। ওঁকে নিজেকে উপার্জন করতে বলুন। সঠিক অঙ্কটা বলুন। ওঁকে তো পরিবার বা সন্তানের দায়িত্ব নিতে হবে না। একজনের মাসিক খরচ কীভাবে ৬ লক্ষ টাকা হয়?  স্ত্রীর সঙ্গে বিরোধ হওয়া তো স্বামীর অপরাধ নয়।”