Beleghata Robbery: আইনজীবীর বাড়িতে ডাকাতির রহস্যভেদ, তদন্তে নেমে চক্ষু চড়কগাছ পুলিশের

Beleghata Robbery: গত জানুয়ারি মাসে বেলেঘাটায় ওই মহিলা আইনজীবীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। অবশেষে মূল অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ।

Beleghata Robbery: আইনজীবীর বাড়িতে ডাকাতির রহস্যভেদ, তদন্তে নেমে চক্ষু চড়কগাছ পুলিশের
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 10:33 AM

কলকাতা : বেলেঘাটায় মহিলা আইনজীবীর বাড়িতে ডাকাতির ঘটনার রহস্যভেদ করল পুলিশ। গত জানুয়ারি মাসে ওই ডাকাতির ঘটনা ঘটে বেলেঘাটায়। মহিলার বাড়ি থেকে লক্ষাধিক টাকা লুঠ করা হয়। মারধর করা হয়ে ওই আইনজীবীর পরিবারের অন্যান্য সদস্যদেরও। আর সেই ঘটনায় অবশেষে গ্রেফতার করা হল মূল ষড়যন্ত্রকারীকে। যাঁকে গ্রেফতার করা হয়েছে তিনি ওই মহিলা আইনজীবীর স্বামী শুভাশিস দাশগুপ্ত। শুক্রবার রাতে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার আদালতে পেশ করা হবে। স্ত্রীর সঙ্গে সম্পর্কের দূরত্ব তৈরি হয়েছিল অনেক দিন আগেই। প্রতিশোধ নিতে পেশায় আইনজীবী স্বামীই এই কাজ করেছে বলে জানা যাচ্ছে।

গত জানুয়ারি মাসের শেষের দিকে বেলেঘাটাযর বাসিন্দা ওই মহিলা আইনজীবীর বাড়িতে বড়সড় ডাকাতির ঘটনা ঘটে। মহিলা তখন বাড়িতে ছিলেন না। সেই সময় তাঁর পরিবারের সদস্যদের মারধর করা হয়। লক্ষাধিক টাকা লুঠ করা হয়। ঘটনার তদন্তে নামে লালবাজারের গোয়েন্দা বিভাগ। এরপরই মহিলার স্বামীর জড়িত থাকার বিষয়টি নজরে আসে। জানা যায় ঘটনার মূল চক্রান্তকারীই মহিলার স্বামী শুভাশিস। এরপরই তাঁকে গ্রেফতার করা হল।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে স্ত্রীর সঙ্গে শুভাশিসবাবুর সম্পর্ক ভালো ছিল না। তাঁদের মধ্যে অনেক দিন ধরেই দূরত্ব তৈরি হয়েছিল। স্বামী স্ত্রী আলাদাই থাকতেন, তবে এখনও বিচ্ছেদ হয়নি। প্রতিশোধ নিতেই স্বামী ডাকাত পাঠানো হয়েছিল বলে অনুমান পুলিশের। ওই ব্যক্তি ডাকাতদলকে বলেছিলেন, ওই বাড়িতে প্রচুর টাকা আছে, লুঠ করতে পারলে তারা মোটা টাকা ভাগ পাবে। ধৃতকে শনিবার শিয়ালদহ আদালতে তোলা হবে। ডাকাতির মূল উদ্দেশ্য কী ছিল, তা জানার চেষ্টা করবে পুলিশ।

এর আগে এই ঘটনায় যে দুষ্কৃতীরা যুক্ত ছিল, তাদের আগেই গ্রেফতার করেছিল পুলিশ। বেলেঘাটার একটি আবাসনের তিন তলায় থাকতেন ওই মহিলা আইনজীবী। যে সময় ঘটনা ঘটে, সেই সময় তিনি বাড়িতে ছিলেন না। একটি সম্মেলনে যোগ দিতে গিয়েছিলেন। বাড়িতে সেই সময় ছিলেন তাঁর বাবা, মা, ভাই এবং মেয়ে। ডাকাতরা আগ্নেয়াস্ত্র নিয়ে ঘরে ঢুকেছিল। আইনজীবীর আত্মীয়দের মারধরও করে তারা। বেশ কিছুক্ষণ ধরে লুঠপাট চালানো হয় আইনজীবীর বাড়িতে।

আরও পড়ুন : Madhyamik examinee injured: পেটে ধারাল অস্ত্রের আঘাত, রাতভর এসএসকেমের বাইরে বসে কাতরাল মাধ্যমিক পরীক্ষার্থী

আরও পড়ুন : Russia-Ukraine Conflict: ভয়ঙ্কর বিস্ফোরণের শব্দে কেঁপে উঠছে কিয়েভ! বড় বিপদের আশঙ্কায় বাসিন্দারা