সোমবার থেকে চালু হচ্ছে ২০ জোড়া মেট্রো, কারা কারা উঠতে পারবেন দেওয়া হল তালিকা

Metro Service: এই পরিষেবা সোমবার থেকে শনিবার পর্যন্ত পাওয়া যাবে। রবিবার কোনও পরিষেবা মিলবে না।

সোমবার থেকে চালু হচ্ছে ২০ জোড়া মেট্রো, কারা কারা উঠতে পারবেন দেওয়া হল তালিকা
কলকাতা: হাতে আর এক মাস সময়ও বাকি নেই। বাঙালির শ্রেষ্ঠ উৎসব চলে এসেছে দুয়ারে। আগামী মাসে এই সময় পুজো থাকবে মধ্যগগণে। সেই কথা মাথায় রেখে এ বার এক ধাক্কায় মেট্রো পরিষেবা (Kolkata Metro) আরও বৃদ্ধি করার সিদ্ধান্ত নিল মেট্রো কর্তৃপক্ষ।
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 7:41 PM

কলকাতা: আগামী সোমবার থেকে মেট্রো রেলের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল মেট্রো রেল কর্তৃপক্ষ। ২০টি আপ এবং ২০টি ডাউন মেট্রো চলাচল করবে আগামী সোমবার থেকে। করোনাকালে অন্যান্য গণপরিবহনের মতই বন্ধ স্বাভাবিক মেট্রো চলাচলও। অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য কিছু বিশেষ মেট্রো চলছে। আগামী সপ্তাহ থেকে তা সংখ্যায় বাড়বে।

তবে এই পরিষেবা সোমবার থেকে শনিবার পর্যন্ত পাওয়া যাবে। রবিবার কোনও পরিষেবা মিলবে না। মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৯টা থেকে ১১টা ১৫ এবং বিকেল ৩টে ৪৫ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৫ মিনিটের ব্যবধানে আপ ও ডাউনে মেট্রো পাওয়া যাবে।

metro

আরও পড়ুন: সকাল থেকে বৃষ্টি ধরেছে! ওরা স্বামীর দেহ নিয়ে এল বলে! ঠায় দাওয়ায় বসে অপর্ণা

তবে এই বিশেষ পরিষেবা তাঁরাই পাবেন, যাঁরা স্বাস্থ্যকর্মী, পশুস্বাস্থ্য, সরকারি-বেসরকারি হোম, বিদ্যুৎ, আইনশৃঙ্খলা পরিষেবা, আদালত, ব্যাঙ্ক, খাদ্য-পানীয় পরিষেবা, বিমা, সংবাদমাধ্যম-সহ বাছাই করা অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত। এ ক্ষেত্রের প্রত্যেকের পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। কোনওরকম টোকেন পরিষেবা পাওয়া যাবে না। যাঁদের স্মার্ট কার্ড রয়েছে তাঁরাই মেট্রোয় যাতায়াত করতে পারবেন।