BC Roy Child Death : দুপুরের মধ্যেই বিসি রায়ে মৃত্যু ৬ একরত্তির, ৯ দিনে রাজ্যে মৃত ৪০ শিশু

BC Roy Child Death : এদিকে ভাইরাস হানায় রবিবার‌ও ফিভার ক্লিনিকে শিশুদের দেখানোর জন্য ছুটে আসছেন বাবা-মায়েরা।

BC Roy Child Death : দুপুরের মধ্যেই বিসি রায়ে মৃত্যু ৬ একরত্তির, ৯ দিনে রাজ্যে মৃত ৪০ শিশু
সন্তান হারিয়ে কান্নায় ভেঙে পড়ছেন বাবা-মায়েরা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 2:28 PM

কলকাতা : কান্নার বোল গোটা হাসপাতাল চত্বরেই। চিরদিনের মতো চোখ বুঝে ফেলছে একের পর এক একরত্তি। জ্বরের কোপে শূন্য হয়ে যাচ্ছে মায়ের কোল। বর্তমানে বিসি রায় শিশু হাসপাতালে গেলে দুরকম ছবি দেখা যাচ্ছে।  একদল যাঁরা সন্তান হারালেন। আরেকদল যাঁরা মিরাকলের অপেক্ষায়! তবে পরিসংখ্যানের দিকে চোখ গেলে গত সপ্তাহ দুয়েকের মধ্যে যে শিশুরা হাসপাতালে ভর্তি হয়েছিল তারা লড়াইটা হেরে যাচ্ছে। এদিন ভোর ৪টে থেকে যখন এই খবরটি লেখা হয়েছে ততক্ষণ পর্যন্ত মোট ৬ জন শিশুর মৃত্যু হয়েছে। মৃৃত্যুর রেকর্ডে এটা একদিনে এখনও পর্যন্ত সর্বোচ্চ। এই নিয়ে টানা ৯দিনে ৪০ শিশুর মৃত্যু হল কলকাতায়। 

  1. এদিকে ভাইরাস হানায় রবিবার‌ও ফিভার ক্লিনিকে শিশুদের দেখানোর জন্য ছুটে আসছেন বাবা-মায়েরা। ফিভার ক্লিনিক বন্ধ থাকায় এমার্জেন্সিতে চাপ সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছেন ডাক্তারবাবুরা। ফিভার ক্লিনিক বহির্বিভাগের মতো। ছুটির দিনে বন্ধ থাকে। রবিবার বা ছুটির দিনে অসুস্থতা নিয়ে কেউ এলে এমার্জেন্সিতে দেখাতে হয়। 
  2. এদিকে এদিন সকাল ৬টা নাগাদ মেটিয়াবুরুজ সংলগ্ন নাদিয়াল থানা এলাকার বাসিন্দা আতিফা খাতুনের মৃত্যু হয়। গত রবিবার জ্বর-সর্দি নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করে তার পরিজনরা। শুরু হয় চিকিৎসা। কিন্তু, কয়েকদিন চিকিৎসা হলেও তার শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয়নি। শিশুটির বয়স এক বছর সাত মাস বলে জানা যাচ্ছে। 
  3. এদিন ভোরেই প্রাণ হারিয়েছে দক্ষিণ ২৪ পরগনার মিনাখা থানার অন্তর্গত চৈতল এলাকার এক শিশু। নাম আরমান গাজী। বয়স চার মাস। সূত্রের খবর,  বিগত ৬ দিন ধরে ভর্তি ছিল হাসপাতালে।
  4. সাড়ে দশটা নাগাদ মৃত্যু হয় আরও এক শিশুর। জ্বর-সর্দি-কাশি নিয়ে শিশুটিকে গত ১৩ ফেব্রুয়ারি হাসপাতালে ভর্তি করে তার পরিজন না। তারপর থেকে চলছিল চিকিৎসা। এদিন সকাল সাড়ে ১০ টা নাগাদ মৃত্যু তার।
  5. দুপুর ১টা নাগাদ আরও এক শিশুর মৃত্যু হয়। তার বাড়ি উত্তর ২৪ পরগনার দেগঙ্গায়। তার বয়স আড়াই। সোমবার থেকে শিশুটি পেডিয়াট্রিক ইনটেন্সিভ কেয়ারে ভর্তি ছিল।
  6. মৃত্যু হয়েছে আরও দুই শিশুর। তাঁদের নাম পরিচয় এখনও জানা যায়নি।