Blood Donation: TV9 বাংলার রক্তদান শিবির, মহতী উদ্যোগে সামিল সাংবাদিক, অফিস কর্মীরা

TV9 Bangla Blood Donation Camp: বাংলা খবরের দুনিয়ায় এক দায়িত্বশীল সংবাদমাধ্যম হিসেবে টিভি নাইন বাংলা বরাবর সমাজের প্রতি দায়বদ্ধ। আর তাই, শুক্রবার টিভি নাইন বাংলার অফিসে আয়োজন করা হয়েছিল এক রক্তদান শিবিরের।

Blood Donation: TV9 বাংলার রক্তদান শিবির, মহতী উদ্যোগে সামিল সাংবাদিক, অফিস কর্মীরা
রক্তদানImage Credit source: টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2023 | 8:36 PM

কলকাতা:  কখনও রক্ত সঙ্কট, কখনও রক্তের জন্য ছোটাছুটি… এমন বিভিন্ন খবর মাঝে মধ্যেই প্রকাশ্যে আসে। আর এসব ক্ষেত্রে রোগী ও তাঁদের পরিজনদের অন্যতম ভরসার জায়গা হল সরকারি বিভিন্ন ব্লাড ব্যাঙ্ক। বাংলা খবরের দুনিয়ায় এক দায়িত্বশীল সংবাদমাধ্যম হিসেবে টিভি নাইন বাংলা বরাবর সমাজের প্রতি দায়বদ্ধ। আর তাই, শুক্রবার টিভি নাইন বাংলার অফিসে আয়োজন করা হয়েছিল এক রক্তদান শিবিরের। আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক ও টিভি নাইন বাংলার উদ্যোগে এই রক্তদান শিবিরের আয়োজন হয়। টিভি নাইন বাংলার সাংবাদিক, চিত্র সাংবাদিক-সহ বিভিন্ন কর্মীরা এদিন রক্তদান শিবিরে অংশ নেন। শুক্রবার ৩০ জন রক্তদান করেন এই শিবিরে।

টিভি নাইন বাংলার অফিসে রক্তদান শিবির

টিভি নাইন বাংলার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন চিকিৎসা জগতের সঙ্গে যুক্ত বিভিন্ন মহল। এই ধরনের উদ্যোগ সমাজের কাছে আলাদা বার্তা পৌঁছে দিতে পারে বলেই মনে করছেন চিকিৎসক মহলের একটি বড় অংশ। অনেকেই বলছেন, রক্তের চাহিদা পূরণ করতে আগামী দিনে অন্যান্য কর্পোরেট সংস্থাগুলিকেও এগিয়ে আসা উচিত।

এদিন টিভি নাইন বাংলার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্বাস্থ্য দফতরের ব্লাড সেফটি জয়েন্ট ডিরেক্টর বরুণ সাঁতরাও। বলছেন, সংবাদ মাধ্যমের এই ধরনের উদ্যোগ আগামী দিনে সাধারণ মানুষকে আরও বেশি করে অনুপ্রাণিত করবে। পেশাদারি সাংবাদিকতার পাশাপাশি জনস্বার্থে এই ধরনের উদ্যোগ আমজনতার কাছে এই বার্তা পৌঁছে দিতে পারবে যে সর্বস্তরের মানুষ এই ধরনের জনহিতৈষী কাজে অংশ নিচ্ছে। শুধু সংবাদমাধ্যমই নয়, অন্যান্য বেসরকারি সংস্থাগুলিও যাতে এই ধরনের উদ্যোগের জন্য এগিয়ে আসে, সেই বার্তাও দেন ব্লাড সেফটির জয়েন্ট ডিরেক্টর।