Kolkata airport: গড়াতে শুরু করেছে বিমানের চাকা, আচমকা ভিতরে হইচই, তারপর…

Kolkata airport: শনিবার বিকেলে কলকাতা থেকে দিল্লিগামী ভিস্তারার ইউকে ৭৭৮ বিমানটি ১৬৫ জন যাত্রী ও ৬ জন কেবিন ক্রু নিয়ে বে থেকে ট্যাক্সি বে হয়ে রান বে-তে যাচ্ছিল। আচমকা প্রতীক ভাট নামে এক যাত্রী শারীরিক অসুস্থতা অনুভব করেন।

Kolkata airport: গড়াতে শুরু করেছে বিমানের চাকা, আচমকা ভিতরে হইচই, তারপর...
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2024 | 3:30 AM

কলকাতা: বিমান ছাড়ার জন্য প্রস্তুত। যাত্রীরা নিজেদের সিটবেল্ট বেঁধে নিয়েছেন। উড়ানের জন্য প্রস্তুত বিমানের স্ক্রু সদস্যরা। দিল্লিগামী ওই বিমান রান বে-তে ওঠার মুখে এক যাত্রী শারীরিক অসুস্থতা বোধ করেন। বিমানটিকে ফিরে আসতে হল বে-তে। পরে অসুস্থ যাত্রীকে বিমান থেকে নামিয়ে গন্তব্যস্থলের দিকে রওনা দিল বিমানটি।

শনিবার বিকেলে কলকাতা থেকে দিল্লিগামী ভিস্তারার ইউকে ৭৭৮ বিমানটি ১৬৫ জন যাত্রী ও ৬ জন কেবিন ক্রু নিয়ে বে থেকে ট্যাক্সি বে হয়ে রান বে-তে যাচ্ছিল। আচমকা প্রতীক ভাট নামে এক যাত্রী শারীরিক অসুস্থতা অনুভব করেন। বিমানে থাকা ক্রেবিন ক্রু দৃষ্টি আকর্ষণ করেন ওই যাত্রীর পাশের সিটে বসা অন্য এক যাত্রী। সঙ্গে সঙ্গে কেবিন ক্রু পাইলটের দৃষ্টি আকর্ষণ করেন। পাইলট কলকাতা বিমানবন্দরে এটিসির সঙ্গে যোগাযোগ করে বিমানটিকে বে-তে নিয়ে যাওয়ার জন্য অনুমতি চান।

অনুমতি পাওযার পর বিমানটিকে ৩১ নম্বর পেতে পার্ক করানো হয়। বিমানের মধ্যে থাকা ওই যাত্রীকে বিমান থেকে নিচে নামিয়ে নিয়ে আসা হয়, বিমানবন্দরের ডাক্তারেরা প্রাথমিক চিকিৎসা করেন। দীর্ঘদিন ধরে ওই যাত্রী দীর্ঘস্থায়ী রোগে ভুগছিলেন, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ওই যাত্রীকে নিকটবর্তী বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়। বিকেল ৪টা ৩৭ মিনিট নাগাদ ১৬৪ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু কে নিয়ে দিল্লির উদ্দেশ্যে রওনা দেয় বিমানটি।

এই খবরটিও পড়ুন

দিন চারেক আগে কলকাতা বিমানবন্দরে এক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে মেঝেতে পড়ে গিয়েছিলেন। চিৎকার চেঁচামেচিতে ছুটে আসেন সকলে। খবর দেওয়া হয় বিমানবন্দরে নিযুক্ত মেডিক্যাল টিমকেও। তারাই প্রাথমিক চিকিৎসা করে। পরে ওই যাত্রী হায়দরাবাদগামী বিমানে রওনা দিয়েছিলেন।