Abhishek Banerjee: ‘আমার সঙ্গে পারছে না বলে আমার স্ত্রী-বাচ্চাকে টার্গেট করছে’, নদিয়া থেকে সুর চড়ালেন অভিষেক

Abhishek Banerjee: প্রসঙ্গত, সম্প্রতি দুবাই যাওয়ার পথে বাধা পেয়েছিলেন অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। এদিনই তাঁকে ডাকে ইডি। ৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদেরও মুখোমুখি হন।

Abhishek Banerjee: ‘আমার সঙ্গে পারছে না বলে আমার স্ত্রী-বাচ্চাকে টার্গেট করছে’, নদিয়া থেকে সুর চড়ালেন অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2023 | 12:13 AM

নদিয়া: “আপনারা আমার সঙ্গে লড়াই করে পারছেন না বলে ইডি-সিবিআইকে (ED-CBI) লেলিয়ে দিচ্ছেন। আমার সঙ্গে পারছেন না বলে আমার স্ত্রী, বাচ্চা, পরিবারকে টার্গেট করছেন।” ইডির নোটিস পেতেই নদিয়া (Nadia) থেকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। প্রসঙ্গত, আগামী ১৩ জুন মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। যদিও নদিয়ার নবজোয়ার কর্মসূচি থেকে অভিষেক সাফ জানিয়েছে দিয়েছেন পঞ্চায়েত ভোট না মিটলে তাঁর পক্ষে যাওয়া সম্ভব নয়। আগামী কয়েকদিন রয়েছে ঠাসা কর্মসূচি। এই মুহূর্তে অপচয় করার মতো সময় তাঁর কাছে নেই। 

এদিন ইডির নোটিস নিয়ে বলতে দিয়ে কেন্দ্রীয় সরকারকেও চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন অভিষেক। বলেন, “আগেও এরা সিবিআইকে দিয়ে আমাকে ডাকিয়েছিল। তার নির্যাস শূন্য ছিল। আমি বারবার বলি সিবিআই হচ্ছে একটা ইঞ্জিন, ইডি হচ্ছে আর একটা ইঞ্জিন। এটাই হচ্ছে কেন্দ্রীয় সরকারের ডাবল ইঞ্জিনের সরকারের নির্দশন বা মডেল। সিঙ্গেল ইঞ্জিন ফেল করেছে তাই আবার ইডিকে লাগিয়েছে।” প্রসঙ্গত, সম্প্রতি দুবাই যাওয়ার পথে বাধা পেয়েছিলেন অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। এদিনই তাঁকে ডাকে ইডি। ৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদেরও মুখোমুখি হন। তিনি সিজিও থেকে বেরিয়ে যাওয়ার কিছু সময়ের মধ্যেই হাজিরার নোটিস গেল অভিষেকের কাছে। তাতেই রেগে লাল তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। 

নদিয়া থেকে সুর চড়িয়ে অভিষেক বলেন, “আমার স্ত্রীকে ডাকা হল ১ বছর পর। শেষ ডাকা হয়েছিল ২০২২ সালের জুন মাসে। তারপর আবার ২০২৩ সালের জুন মাসে ডাকা হল। আসলে আমার কর্মসূচি আটকাতেই ওকে ডাকা হল। মানুষের মাঝে তৃণমূল কংগ্রেসে যেতে দেখে এদের পায়ের তলার মাটি সরে গিয়েছে, রাতের ঘুম উড়ে গিয়েছে।” এখানেই না থেমে অভিষেক আরও বলেন, “এই জনসমর্থনের ছবি দেখতে পেয়ে ভীত-সন্ত্রস্ত্র হয়ে গিয়েছে। আর তো সময় নেই। ১৫ তারিখ তারিখ মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। অন্তত সাতদিন তদন্ত করিয়ে যাতে শেষ সময় প্রার্থীগুলো পাওয়া যায় সেই চেষ্টা বিজেপি করুক। আপনারা আমার সঙ্গে লড়াই করে পারছেন না বলে ইডি-সিবিআইকে লেলিয়ে দিচ্ছেন। আমার সঙ্গে পারছেন না বলে আমার স্ত্রী, বাচ্চা, পরিবারকে টার্গেট করছেন।” পাল্টা প্রতিক্রিয়ায় বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “ইডি কাকে কখন কীভাবে ডাকবে সেটা ইডি জানে। যেহেতু এটা কোর্টের নজরদারিতে তদন্ত চলছে সুতরাং যা বলার শেষ পর্যন্ত আদালত বলবে।”