Abhishek Banerjee: ‘এখনও তো শুরুই হয়নি’! ৩ মাস সময় চেয়ে কোন ইঙ্গিত অভিষেকের?

Abhishek Banerjee: আগামী ৩ মাসের মধ্যে তিনি ঠিক কী ধরনের পদক্ষেপ করবেন তার কোনও ইঙ্গিত দেননি অভিষেক

Abhishek Banerjee: 'এখনও তো শুরুই হয়নি'! ৩ মাস সময় চেয়ে কোন ইঙ্গিত অভিষেকের?
বারবার বাতিল করতে হয়েছে অভিষেকের সভা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2021 | 8:01 PM

কলকাতা: বাবুল সুপ্রিয়কে ঘাসফুল শিবিরে আনার পর থেকেই আত্মবিশ্বাসে ফুটছে তৃণমূল। ফলস্বরূপ, শনিবার সন্ধ্যায় ভবানীপুরে দলীয় নেত্রীর হয়ে প্রচারে গিয়েই রণহুঙ্কার দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সময় চাইলেন আর মাত্র ৩ মাস। আর তার মধ্যেই তৃণমূলকে অন্য উচ্চতায় পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিতে শোনা গেল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। তাঁর কথায়, “বাবুল সুপ্রিয় আজ দিদিকে দেখে তৃণমূলে যোগ দিলেন। আগামী ৩ মাসের মধ্যে তৃণমূল কোথায় পৌঁছয় আপনারা দেখুন। আমায় ৩ মাস সময় দিন। এখনও তো শুরুই হয়নি।”

যদিও আগামী ৩ মাসের মধ্যে তিনি ঠিক কী ধরনের পদক্ষেপ করবেন তার কোনও ইঙ্গিত দেননি অভিষেক। বরং ইশারায় তাঁর নিশানা যে বিজেপিকে ভেঙে দেওয়ার দিকে রয়েছে, সেটা বুঝতে বাকি নেই রাজনৈতিক মহলের। সপ্তাহ দুয়েক আগেই কয়লাকাণ্ডে ইডি-র জিজ্ঞাসাবাদ শেষে যেভাবে তিনি বিজেপিকে হুঁশিয়ারি দিয়েছিলেন, এ দিনও যেন সেই প্রতিধ্বনিই শোনা গিয়েছে অভিষেকের কণ্ঠে।

“ভ-এ ভবানীপুর, ভ-এ ভারত। আজ ভবানীপুর জিতব, কাল ভারত জিতব।” ঠিক এই আঙ্গিকেই এ দিন দিল্লিতে বিজয়ধ্বজা ওড়ানোর ডাক দেন অভিষেক। ভবানীপুরের প্রচারে গিয়ে তিনি বলেন, “জীবনে যাই হয়ে যাক না কেন, ভারত আমরা জিতবই। এদের (বিজেপিকে) তৃণমূলই পারবে হারাতে। ওই জন্যই ৫ ফুট ২ ইঞ্চির মহিলাকে ওঁরা ভয় পাচ্ছে।”

কয়লাকাণ্ডে তাঁকে বারংবার তলব নিয়েও আজ পালটা কটাক্ষের পথে হাঁটেন অভিষেক। রীতিমতো চ্যালেঞ্জের সুরে তিনি বলেন, “আমরা কাউকে ভয় পাই না। আপানারা যা পারেন করুন। বিজেপির বিনাশ শুরু হয়ে গিয়েছে। ইডি-সিবিআই দিয়ে লোককে ভয় দেখানো এদের কাজ। নতুন ভারত আমরা তৈরি করতে চলেছি। আপনাদের যদি মনে হয় যে উন্নয়ন হয়েছে তবে ভোট দিন, নইলে নয়।”

আরও পড়ুন: Babul Supriyo Joined TMC: সেই তৃণমূলেই এ বার ‘এই তৃণমূল আর না’-র বাবুল

বিজেপির উদ্দেশ্যে তাঁর আরও তোপ, “রাজনীতি লোকের ভালর জন্য, ধর্মের জন্য নয়। যা উন্নয়ন হয়েছে তার জন্যই আজ আমাদের রাজ্যের মহিলারা নিরাপদ।” সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানায় তিনি বলেন, প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রীকে নির্বাচন চলাকালীন অপমান করেছেন, হেনস্থা করেছেন। কোনও প্রধানমন্ত্রীই যদি এভাবে বলেন তাহলে সে দেশের ভবিষ্যৎ কী!”

অভিষেক আরও বলেন, “ভবানীপুর শুধু আমার-আপনার ভোট নয়। গোটা দেশ এই ভোটের দিকে তাকিয়ে আছে। রক্ত দিয়ে দেব। কিন্তু দেশ জিতব। কেউ যদি হারাতে পারে ওদের সেটা আমরাই পারব। আমার ভালো লাগছে দেখে যে বিজেপি তৃণমূলকে ভয় পাচ্ছে।”

আরও পড়ুন: Babul Supriyo On Joining TMC: ‘যা ঘটার গত ৪ দিনে ঘটেছে’, তৃণমূলে যোগ দিয়ে অকপট বাবুল