Weather Update: বাংলার আকাশে কালো মেঘ, হাওয়া অফিস দিল বড় খবর

West Bengal Weather Update: হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। সোমবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। পাশাপাশি ঝড়খন্ডের অতিভারী বৃষ্টিতে বিপদ আরও বাড়তে পারে।

Weather Update: বাংলার আকাশে কালো মেঘ, হাওয়া অফিস দিল বড় খবর
কী বলছে হাওয়া অফিস?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2024 | 6:33 PM

কলকাতা: সকাল থেকে কখনও মেঘলা আকাশ। কখনও আবার মুষলধারায় বৃষ্টি। কার্যত তিতিবিরক্ত দক্ষিণবঙ্গবাসী। তবে আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, দুর্যোগের হাত থেকে এখনই রেহাই নেই দক্ষিণবঙ্গবাসীর। জানা যাচ্ছে, আরও একটি নিম্নচাপের আশঙ্কা রয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। সোমবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। পাশাপাশি ঝড়খন্ডের অতিভারী বৃষ্টিতে বিপদ আরও বাড়তে পারে। এর পাশাপাশি ৪৬ হাজার কিউসেক হারে জল ছেড়েই চলছে ডিভিসি। আর জল ছাড়ার পরিমাণ বাড়লে প্লাবন অনিবার্য বলেই মনে করছেন আবহবীদরা।

এর আগে পাঁচদিন ধরে বাংলাদেশে ঠায় দাঁড়িয়ে ছিল নিম্নচাপ। নিম্নচাপের জেরে ত্রিপুরা, বাংলাদেশেও ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। আর এবার বাংলা হয়ে ঝাড়খণ্ডের দিকে নিম্নচাপ সরে যাবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। আলিপুর হাওয়া অফিসের রিপোর্ট বলছে, মৌসুমী অক্ষরেখা বিহার থেকে বাংলার ওপর দিয়ে নিম্নচাপ এলাকা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আর উত্তর বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে, এছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে ঝাড়খণ্ড এবং উত্তর প্রদেশেও।