Anubrata Mondal: আজ আদালতে অনুব্রত, কেন্দ্রীয় বাহিনীর তৎপরতা শুরু নিজামে

Anubrata Mondal: গরু পাচার মামলায় গ্রেফতার করা হয় অনুব্রত মণ্ডলকে। তাঁকে ১০ দিনের হেফাজতের নির্দেশ দিয়েছিল আসানসোলের বিশেষ সিবিআই আদালত।

Anubrata Mondal: আজ আদালতে অনুব্রত, কেন্দ্রীয় বাহিনীর তৎপরতা শুরু নিজামে
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 7:13 AM

কলকাতা : ১০ দিনের সিবিআই হেফাজত শেষ হচ্ছে শনিবার। এ দিনই আসানসোল সিবিআই আদালতে পেশ করা হবে অনুব্রত মণ্ডলকে। গরু পাচার মামলায় গ্রেফতার করা হয়েছিল তাঁকে। এরপর গত ১০ দিনে তদন্তকারীদের হাতে এসেছে একের পর এক তথ্য। এ দিন তাই বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে সিবিআই ফের হেফাজতে চাইতে পারে বলে মনে করা হচ্ছে। এ দিন কমান্ড হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর তাঁকে নিয়ে যাওয়া হবে আসানসোলে। সকাল থেকেই নিজাম প্যালেসের বাইরে তৎপরতা বাড়ছে কেন্দ্রীয় বাহিনীর।

এ দিন ভোর ৫ টা থেকেই সিআরপিএফ জওয়ান প্রস্তুত রয়েছে নিজাম প্যালেসের সামনে। অনুব্রতর মতো হেভিওয়েট নেতার নিরাপত্তার কথা মাথায় রেখেই কেন্দ্রীয় বাহিনীর এই বিশেষ তৎপরতা বলে মনে করা হচ্ছে। কেন্দ্রীয় বাহিনী ছাড়াও কলকাতা পুলিশের একটি টিমও রয়েছে নিজাম প্যালেসের সামনে। একই ছবি আলিপুরে কমান্ড হাসপাতালের সামনেও। এই হাসপাতালেই রুটিন চেক আপ হবে অনুব্রতর। সেখান থেকে বের করে তাঁকে আসানসোল নিয়ে যেতে ৩-৪ ঘণ্টা লেগে যেতে পারে। বৃষ্টির আবহাওয়ার কথা মাথায় রেখে সকাল থেকেই তাই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

সিবিআই সূত্র খবর, আবারও অনুব্রতকে নিজেদের হেফাজতে চাইতে পারে কেন্দ্রীয় সংস্থা। গরু পাচারের টাকার সঙ্গে অনুব্রতর কোনও যোগ আছে কি না, তাঁর বিপুল সম্পত্তির টাকার উৎস কি? এ সব প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছেন গোয়েন্দারা।

অনুব্রত গ্রেফতার হওয়ার পর তাঁর বাড়ি, জমির পাশাপাশি গোয়েন্দাদের হাতে এসেছে তাঁর একটি ফিক্সড ডিপোজিটের তথ্য। প্রায় ১৭ কোটি টাকার সেই ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করা হয়েছে। এ ছাড়া, শুক্রবার বীরভূমে তাঁর মেয়ের নামে থাকা রাইস মিলে গিয়েও সিবিআই একাধিক তথ্য পেয়েছে সিবিআই। সূত্রের খবর, ওই মিলের নামে কোটি টাকার গাড়ির ডিল হয়েছে বলে জানতে পেরেছেন আধিকারিকরা। অনুব্রত মেয়ের সম্পত্তি নিয়েও প্রশ্ন উঠেছে। যদিও তাঁকে এখনও পর্যন্ত জিজ্ঞাসাবাদ করতে পারেননি আধিকারিকরা।