Bhabanipur Bypoll Results 2021: ফল বেরলেই হিংসার আশঙ্কা! কলকাতা হাইকোর্টে বিশেষ আবেদন প্রিয়াঙ্কার

Bhabanipur By Election: ভবানীপুরে (Bhabanipur) ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence)-র আশঙ্কা করে ফলপ্রকাশের ঠিক আগের রাতে নিয়ে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court),  রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি লিখলেন বিজেপি প্রার্থী (BJP Candidate) প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal)।

Bhabanipur Bypoll Results 2021: ফল বেরলেই হিংসার আশঙ্কা! কলকাতা হাইকোর্টে বিশেষ আবেদন প্রিয়াঙ্কার
ভোটের ফলপ্রকাশের ঠিক আগের রাতে কলকাতা হাইকোর্টে বিশেষ আবেদন প্রিয়াঙ্কার। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 6:46 AM

কলকাতা: ভবানীপুরে (Bhabanipur) ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence)-র আশঙ্কা করে ফলপ্রকাশের ঠিক আগের রাতে নিয়ে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court),  রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি লিখলেন বিজেপি প্রার্থী (BJP Candidate) প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal)

বাংলায় ভোট পরবর্তী হিংসার মামলায় বিজেপির হয়ে আদালতে মামলা লড়েছিলেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। ভবনীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তিনিই প্রার্থী। ৩ তারিখ ভোট গণনার আগেই কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি লিখে হিংসার আশঙ্কা প্রকাশ করলেন প্রিয়াঙ্কা। চিঠিতে তিনি উল্লেখ করেছেন, একুশের ভোটের পর রাজ্যের নানা জায়গায় হিংসার ঘটনা ঘটেছে। ৩ তারিখ ফল প্রকাশের পর যেন তেমনটা না ঘটে, তার প্রস্তুতি নিতে প্রশাসনকে কার্যকরী নিতে আবেদন জানান তিনি।

এই চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে কলকাতা পুলিশ কমিশনার, ডিসি সাউথ, ডিসি সেন্ট্রাল এবং সংশ্লিষ্ট থানার ওসিদের। সেই চিঠিতে ভবানীপুরের বিজেপি প্রার্থী লিখেছেন, গত ২ মে ভোটের ফল প্রকাশের পর অভূতপূর্ব হিংসার সাক্ষী থেকেছে বাংলা। অহিংসার স্থল এই বাংলার খারাপ ছবি ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। রাজ্যের শাসক দলের দিকে আঙুল তুলে চিঠিতে তিনি লেখেন এমন ঘৃণ্য অপরাধের ঘটনা এখনও চলছে। এই প্রেক্ষিতে ভবানীপুর উপনির্বাচনের প্রার্থী হিসাবে তিনি প্রশাসনকে আগেভাগে পদক্ষেপ করার আর্জি জানাচ্ছেন।

৩ অক্টোবর ভোটের ফলপ্রকাশের পর কোনও জীবন যাতে না যায়, কোনও মহিলা যেন ধর্ষিতা না হন, কোনও মানুষ যাতে ঘরছাড়া না হন তার ব্যবস্থা নিতে আবেদন করেছেন বিজেপির আইনজীবী প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি, রাজ্যপালকে পাঠানো চিঠির শেষাংশে প্রিয়াঙ্কা লেকেন, বিজেপির প্রার্থী হিসাবে তিনি আশা করছেন, ভবানীপুর-সহ সারা বাংলায় কেউ যেন ৩ তারিখের ভোটের ফলপ্রকাশের পর সমস্যায় না পড়েন। এ জন্য রাজ্য প্রশাসনকে কড়া ব্যবস্থা নিতে কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত বিচারপতিকে আবেদন জানান প্রিয়াঙ্কা।

উল্লেখ্য, একুশের ভোটের ফল প্রকাশের পর সারা রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলায় বিজেপির হয়ে আইনি লড়াই করেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। এক সময়ে বাবুল সুপ্রিয়র আইনজীবী হিসাবে পরিচিত হওয়া প্রিয়াঙ্কা সংবাদমাধ্যমের নজরে আসেন এই ভোটে। ২০১৪ সালে বিজেপিতে যোগ দেওয়া সেই আইনজীবীকেই এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী করেছে বিজেপি। এর আগেও অবশ্য এন্টালি কেন্দ্র থেকে ভোটে লড়ে হেরে গিয়েছিলেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: মুখ্যমন্ত্রীর কুর্সি বাঁচানোর লড়াইয়ের আগে ফুরফুরে ঘাসফুল, অতি-সতর্ক পদ্মশিবির

এদিকে ৯টি থানাকে হাই অ্যালার্ট করা হয়েছে ভবানীপুরের ভোট গণনার প্রেক্ষিতে। রাজ্যবাসীর চোখ এখন এই উপনির্বাচনের ফলের দিকে। আঁটাসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে স্ট্রংরুমগুলিতে।