KMC Election 2021: পৌরভোট হোক কেন্দ্রীয় বাহিনী দিয়েই, রাজ্যপালের দ্বারস্থ বঙ্গ বিজেপি

BJP delegation meets Governor: রাজ্যে নির্বাচনী হিংসার প্রসঙ্গ তুলে ধরে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে কেন্দ্রীয় বাহিনীর আর্জি জানান বিজেপি নেতারা। রাজ্যপাল বিজেপি প্রতিনিধিদের আশ্বস্ত করেছেন, রাজ্য নির্বাচন কমিশনকে এই বিষয়ে প্রয়োজনীয় বার্তা দেওয়া হবে।

KMC Election 2021: পৌরভোট হোক কেন্দ্রীয় বাহিনী দিয়েই, রাজ্যপালের দ্বারস্থ বঙ্গ বিজেপি
রাজ্যপালের সঙ্গে দেখা করলেন বিজেপি প্রতিনিধিরা (ছবি- টুইটার)
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Nov 30, 2021 | 7:57 PM

কলকাতা : সামনেই কলকাতা পৌরনিগমের নির্বাচন (Kolkata Municipal Corporation Election 2021)। আর তার আগে নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (West Bengal Governor Jagdeep Dhankhar) দ্বারস্থ হলেন বিজেপি নেতারা। শুরু থেকেই কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর দাবি করে আসছিল বিরোধীরা। রাজ্যে নির্বাচনী হিংসার প্রসঙ্গ তুলে ধরে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে কেন্দ্রীয় বাহিনীর আর্জি জানান বিজেপি নেতারা। রাজ্যপাল বিজেপি প্রতিনিধিদের আশ্বস্ত করেছেন, রাজ্য নির্বাচন কমিশনকে এই বিষয়ে প্রয়োজনীয় বার্তা দেওয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতি দিলীপ ঘোষ পৌরনিগমের নির্বাচন প্রসঙ্গে বলেছিলেন, পৌরভোটও কেন্দ্রীয় বাহিনী দিয়েই হোক, তেমনটাই চান তাঁরা। তাঁর বক্তব্য, বাংলায় যে কোনও ভোটই কেন্দ্রীয় বাহিনী দিয়ে করানো প্রয়োজন। বাংলায় একেবারেই আইনশৃঙ্খলা নেই। পুলিশের নিরপেক্ষতা নিয়েও প্রশ্নের অবকাশ রয়েছে।

এ প্রসঙ্গে বিজেপি সাংসদ দিলীপ ঘোষের মত, “বাংলায় নির্বাচন হলেই আমরা সব সময় চাই কেন্দ্রীয় বাহিনী দিয়ে হোক। কিন্তু তার জন্য কোর্টে যেতে হয়। আসলে এখানকার রাজ্য সরকার তো তা চায় না। ত্রিপুরাকে দেখে শেখা উচিত এ রাজ্যের। যার এত সমালোচনা করা হচ্ছে, সেই ত্রিপুরা আগেই কেন্দ্রীয় বাহিনী চেয়ে রেখেছিল। কারণ, যাতে কেউ অভিযোগ না করতে পারে, যাতে গোলমাল না হয়। ত্রিপুরা সরকার সেটা করেও দেখিয়েছে। দু’ একটা জায়গায় লোকজনকে চমকে দিয়েছে। তার জন্য এখানে কান্নাকাটির রোল পড়ে গিয়েছে।”

দিলীপ ঘোষের দাবি, পশ্চিমবঙ্গে শান্তিপূর্ণ ভোট হওয়া তো দূরের কথা, মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করেও হিংসার বাতাবরণ তৈরি করা হয়। বলেন, ‘এখানে মনোনয়ন থেকে ভোট পর্যন্ত সব জায়গায় মারপিট করা হয়, লুঠপাট করা হয়, বিরোধীদের আটকানো হয়’।

এদিকে কমিশনকে ইতিমধ্যেই কড়া বার্তা দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্য নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ও কার্যকরী ভূমিকা পালন করতে হবে, রাজ্য সরকারের শাখা হিসাবে কাজ করলে চলবে না, তাদের কথা মতো চললেও হবে না। এমনই কড়া ভাষায় সর্তক করে দিয়েছিলেন রাজ্যপাল।

আরও পড়ুন: Covid Restriction: শিয়রে ওমিক্রন! বিধি-নিষেধের সময়সীমা আরও বাড়ল রাজ্যে 

আরও পড়ুন : Agitation at Alipore Zoo: মহিলা কর্মীদের সঙ্গে ‘অশালীন’ আচরণের অভিযোগ, আলিপুর চিড়িয়াখানার হেড ক্লার্কের অপসারণের দাবিতে বিক্ষোভ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla