Dilip Ghosh on Tathagata Roy: ‘এত লজ্জা না পেয়ে দল ছেড়ে দিন’, তথাগত রায়ের বিরুদ্ধে বিস্ফোরক দিলীপ ঘোষ

Tathagata Roy: রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনে যখন বিজেপি পর্যুদস্ত হয়েছে। তিন কেন্দ্রে জামানত জব্দ হয়েছে। এই ফল সামনে আসার পরই দিলীপ ঘোষকে নজিরবিহীন ভাষায় কটাক্ষ করেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়।

Dilip Ghosh on Tathagata Roy: 'এত লজ্জা না পেয়ে দল ছেড়ে দিন', তথাগত রায়ের বিরুদ্ধে বিস্ফোরক দিলীপ ঘোষ
অবশেষে 'ধৈর্যের বাঁধ' ভাঙল দিলীপ ঘোষেরও। মুখ খুললেন তথাগত রায় বিতর্কে। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2021 | 1:00 PM

কলকাতা: অবশেষে ‘ধৈর্যের বাঁধ’ ভাঙল দিলীপ ঘোষেরও (Dilip Ghosh)। মুখ খুললেন তথাগত রায় বিতর্কে। হাসতে হাসতে বলে দিলেন, ‘দল ছেড়ে দিন’। এমনিতে ঠোঁট কাটা হিসাবে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির নাম সর্বজনবিদিত। তবে তথাগত রায় নিয়ে এ ভাবে প্রকাশ্যে বিস্ফোরক হতে শোনা যায়নি আগে কখনও। বরং বার বার তথাগত তাঁকে স্বভাবসিদ্ধ শ্লেষে বিঁধলেও, তিনি এড়িয়ে গিয়েছেন। তবে আর নয়। এবার দিলীপও পাল্টা তোপ ছাড়লেন।

শনিবার নিউ টাউনে ইকো পার্কে প্রাতঃভ্রমণে গিয়ে তথাগত রায় প্রসঙ্গে প্রশ্ন উঠতেই দিলীপ ঘোষ কিছুটা তাচ্ছিল্যের সুরেই বলেন, “কত দিন আর লজ্জা পাবেন? দল ছেড়ে দিন। যাঁরা দলের জন্য কিছুই করেননি। দল যাঁদের সব থেকে বেশি দিয়েছে। তাঁরাই দলের সবথেকে বেশি ক্ষতি করেন। আমাদের দুর্ভাগ্য এটা।”

রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনে যখন বিজেপি পর্যুদস্ত হয়েছে। তিন কেন্দ্রে জামানত জব্দ হয়েছে। এই ফল সামনে আসার পরই দিলীপ ঘোষকে নজিরবিহীন ভাষায় কটাক্ষ করেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়রা ভাঁড়ামো করছে বলে সোশ্যাল মিডিয়ায় সরব হন তথাগত।

রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূলে ঘরওয়াপসির পর সোশ্যাল মিডিয়ায় দলবদলুদের নিশানা করে ‘দালাল’ বলে পোস্ট করেছিলেন দিলীপ ঘোষ। সেই পোস্টকে নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে তথাগত লিখেছিলেন, ‘দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাদের এনেছিল। যারা আদর্শের জন্য বিজেপি করত তাদের বলা হয়েছিল, এত বছর ধরে কী করেছেন?… ‘জুলিয়াস সিজারের মতো Vini Vidi Vici। এখন ভাঁড়ামো করলে হবে? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই। লজ্জা হয়।’

একই সঙ্গে টুইটারে তথাগত রায় লিখেছিলেন, ‘আমি প্রকাশ্যে বিজেপি নেতাদের নিন্দা করেছি বলে কেউ কেউ মর্মাহত হয়েছেন। শুনে নিন। নির্বাচনের আগে প্রকাশ্যে একটি কথাও বলিনি। দলের ভিতরে বলেছি। কিন্তু নির্বাচনে ভরাডুবি হওয়ার পরে যখন দেখা গেল কোনও বিশ্লেষণের চেষ্টা নেই, উল্টে ৩ থেকে ৭৭ বলে নিজেদের পিঠ চাপড়ানো হচ্ছে, তখন বলতেই হল।’

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে ৭৭ টি আসন পায় বিজেপি। তৃতীয়বার ক্ষমতায় আসে তৃণমূল। হারের পর বিজেপি নেতারা বারবার সংবাদমাধ্যমে দাবি করেছেন, গত বিধানসভা নির্বাচনে ৩ টি আসন পেয়েছিল বিজেপি। সেখানে এবার বেড়ে ৭৭ হয়েছে। আদতে হার নয়, বিজেপির উত্তরণ হচ্ছে বলেই ব্যাখ্য়া করেন বঙ্গ বিজেপি নেতারা। এই বক্তব্যের সমালোচনা করেন তথাগত রায়।

এর আগে দিলীপ ঘোষের ‘কন্যাশ্রী’ লেখা পোস্টার নিয়ে দাঁড়িয়ে থাকাকে টুইটারে পোস্ট করে তথাগত লেখেন, ‘এই জন্যেই বিদ্যাসাগর মশাই বলে গিয়েছেন, মূর্খের অশেষ দোষ।’

আবার রাজ্য সভাপতির পদ থেকে দিলীপ ঘোষকে সরানোকে ‘সময়োচিত পদক্ষেপ’ বলেও গলা ছেড়েছিলেন এই তথাগত রায়ই। দলবদলুদের বিজেপি-তে ঠাঁই দেওয়া নিয়ে ‘ট্রোজান হর্স’ বলে শীর্ষনেতাদের সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন এই বিজেপি নেতা। উপনির্বাচনের ফল প্রকাশের পর আবারও তথাগতের নিশানায় পড়েন দিলীপ।

তবে দিলীপ ঘোষ, এতদিন বিষয়টি তথাগত রায়ের ‘ব্যক্তিগত মত’ বলেই এড়িয়ে গিয়েছেন। এবার আর চুপ নয়, পাল্টা সরব দিলীপ ঘোষও। অবশ্য তথাগত আবার দিলীপ ঘোষের ‘দল ছাড়ার’ পরামর্শের পরিপ্রেক্ষিতে বলেন, “এর জবাব আমি যদি দিই দিলীপ ঘোষ হয়তো বুঝতেই পারবেন না। দিয়ে কী লাভ! আর দিলীপ ঘোষের বক্তব্যকে কোনওদিনই কোনও গুরুত্ব দিইনি। এখনও দিই না।”

আরও পড়ুন: দু’দিনের ‘হাই ভোল্টেজ’ বৈঠক দিল্লিতে, আজই রওনা হচ্ছেন দিলীপ ঘোষ