মুকুল নিয়ে বলতে গিয়ে হিসাব গুলিয়ে গেল দিলীপের, বললেন ‘আমরা ২০০ টার্গেট করে ১৭৭…ইয়ে ৭৭’

দিলীপ ঘোষের কথায়, "যাঁরা কেবল ক্ষমতার স্বাদ নিতে চান, ক্ষমতায় এসে যত রকম ধান্দা হয় করতে চান, তাঁরা বিজেপিতে থাকতে পারবেন না। থাকতে দেব না আমরা।"

মুকুল নিয়ে বলতে গিয়ে হিসাব গুলিয়ে গেল দিলীপের, বললেন 'আমরা ২০০ টার্গেট করে ১৭৭...ইয়ে ৭৭'
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 12:29 PM

কলকাতা: মুকুল রায়ের দল ছাড়া নিয়ে বিজেপি (BJP) যে একেবারেই প্রস্তুত ছিল না তা বারবার ধরা পড়ছে বঙ্গ বিজেপির নেতাদের গলায়। এখনও তাঁরা বুঝেই উঠতে পারছেন না কী ভাবে পদ্মাসন থেকে ঝরে গেলেন মুকুল। সে প্রসঙ্গ উঠলে কথার খেইও হারিয়ে ফেলছেন কেউ কেউ। শনিবার মুকুল রায়ের দলত্যাগ প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতির তো গুলিয়েই গেল ভোটে ক’টা আসন জিতেছেন তাঁরা। ৭৭-এর বদলে মুখ ফস্কে ১৭৭ বলে ফেললেন দিলীপ ঘোষ।

মুকুল রায়ের বিজেপি ত্যাগ দলের জন্য বড় ধাক্কা বলে যখন মনে করছেন নিচুতলার নেতারা, বঙ্গ বিজেপির প্রথম সারির নেতাদের মুখে তখন অন্য কথা। মুকুল রায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা। মুকুল ছাড়া যেখানে তৃণমূলের জয়রথ ছুটল, সেখানে মুকুলকে সঙ্গে নিয়েও তাদের কেন হারের মুখে পড়তে হল তা নিয়েই প্রশ্ন তুলেছেন দিলীপ ঘোষ। এদিন দিলীপ ঘোষ বলেন, “মুকুল রায় কেমন চাণক্য? ওনাকে ছাড়াও তৃণমূল তো ২১৩টা আসন জিতল। কিন্তু আমরা ২০০ টার্গেট করে ১৭৭…ইয়ে ৭৭টা আসন পেলাম।” দিলীপ বুঝিয়ে দিতে চাইলেন, মুকুল তাঁদের জন্য কোনও ‘ফ্যাক্টর’ই না।

আরও পড়ুন: গ্যাংস্টার ছেলের কফিনবন্দি দেহ নিয়ে বিমানবন্দরে অপেক্ষায় ভুল্লারের বাবা

একইসঙ্গে তৃণমূলে মুকুল যাওয়ার পর যাঁরা বিজেপি ছাড়ার জন্য পা বাড়িয়েছেন তাঁদেরও হুঁশিয়ারি দিলেন বিজেপি রাজ্য সভাপতি। দিলীপ ঘোষের কথায়, “দল ছাড়াটা কারও কারও অভ্যাসে পরিণত হয়েছে। তাই তাঁরা করছেন। ভারতীয় জনতা পার্টি সেই লোকেদের উপর নির্ভরশীল যাঁরা রক্ত দিয়ে, ঘাম দিয়ে পার্টিকে দাঁড় করিয়েছেন। তাঁরা পার্টির সঙ্গেও আছেন। যাঁরা কেবল ক্ষমতার স্বাদ নিতে চান, ক্ষমতায় এসে যত রকম ধান্দা হয় করতে চান, তাঁরা বিজেপিতে থাকতে পারবেন না। থাকতে দেব না আমরা।” নিজের যুক্তির মাধ্যমে যে কোনও বিষয়কেই সহজে লঘু করে দেওয়ার একটা ক্ষমতা রয়েছে দিলীপ ঘোষের। মুকুলের বিজেপি ত্যাগে যে দলের কোনও ক্ষতি নেই, তা বোঝাতে দিলীপ ঘোষের যুক্তি, “মুকুল তৃণমূল ছাড়ায় যদি তৃণমূলের ক্ষতি না হয়, তা হলে বিজেপি ছাড়লে বিজেপিরই বা ক্ষতি হবে কেন?”