নন্দীগ্রামের দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হোক, দাবি বিজেপির

এসএসকেএম হাসপাতালে বৃহস্পতিবার আহত মুখ্যমন্ত্রীকে দেখতে আসেন শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। তাঁর সঙ্গে মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় ও লকেট চট্টোপাধ্যায়ও যান হাসপাতালে। দেখা করেই গুরুতর কিছু প্রশ্ন তোলেন বিজেপি (BJP) নেতারা।

নন্দীগ্রামের দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হোক, দাবি বিজেপির
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 4:12 PM

কলকাতা: নন্দীগ্রামে (Nandigram) চোট পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) দেখতে গেলেন বিজেপি (BJP) নেতারা। সেখানে ভোটের আবহেও প্রকাশ পেল রাজনৈতিক সৌজন্য। পাশাপাশি ফের একবার প্রশ্নও উঠে গেল, কীভাবে খোদ মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বলয় ভেদ করে এমন দুর্ঘটনা ঘটতে পারে?

এসএসকেএম হাসপাতালে বৃহস্পতিবার আহত মুখ্যমন্ত্রীকে দেখতে আসেন শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। তাঁর সঙ্গে মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় ও লকেট চট্টোপাধ্যায়ও যান হাসপাতালে। যদিও মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁদের দেখা হয়নি। মন্ত্রী অরূপ রায়ের সঙ্গে দেখা করেই তাঁরা ফেরেন। তবে বুধবার রাতে হাসপাতাল চত্বরে যে ধরনের বিজেপি বিরোধী স্লোগান শুনতে পাওয়া যায়, তার বিরোধিতা করেন বিজেপি নেতারা।

শমীক ভট্টাচার্য বলেন, “হাসপাতাল চত্বরে এ ধরনের স্লোগান ঠিক নয়।” মমতা যাতে শীঘ্রই ময়দানে ফিরতে পারেন সেই শুভেচ্ছা জানানোর পাশাপাশি ঘটনার প্রেক্ষিতে উচ্চপর্যায়ের তদন্তও দাবি করেন তিনি। ঘটনার সময় মুখ্যমন্ত্রীর সঙ্গে কত পুলিশ ছিলেন, সেই প্রশ্নও শমীককে করতে শোনা যায়। তাঁর কথায়, “মুখ্যমন্ত্রীর জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা। এই ধরনের নিরাপত্তায় ১২ থেকে ২১ টি গাড়ি, জ্যামার ইত্যাদি থাকে। এই গণ্ডি টপকে কেউ কীভাবে মুখ্যমন্ত্রীকে আঘাত করতে পারে”, এই প্রশ্নই বারবার তুলছে বিজেপি।

আরও পড়ুন: Mamata Banerjee injured in Nandigram: মেডিক্যাল বুলেটিন প্রকাশ, কেমন আছেন মুখ্যমন্ত্রী মমতা?

অন্যদিকে, এই ঘটনার প্রেক্ষিতে ইতিমধ্যেই কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল ও বিজেপি উভয়েই। সেই প্রসঙ্গ টেনেই শমীক বলেন, “আক্রমণের দায় কার, কারা এটা করেছেন তা প্রকাশ্যে আসা প্রয়োজন। আসল ঘটনা মানুষের আনা হোক। নির্বাচন কমিশন সমস্ত সিসিটিভি ফুটেজ চেয়ে পাঠাক।” রাজ্য যদি চায় তবে কেন্দ্রীয় সরকার যে মুখ্যমন্ত্রীকে নিরাপত্তা দিতে প্রস্তুত সে কথাও মনে করিয়ে দেন শমীক।

আরও পড়ুন: ‘মমতা মিথ্যা বলছেন, নাটক করছেন’, বিস্ফোরক প্রত্যক্ষদর্শী, ঘটনার মুহূর্তের ভিডিয়ো ফাঁস