আরজি করের বাইরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ বিরোধী দলনেতা শুভেন্দুর…

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীর কথায়, নামখানার ফ্রেজারগঞ্জের ষাটোর্ধ্ব শিক্ষিকাকে দিনহাটায় বদলি করার মতো সিদ্ধান্ত ধিক্কারের দাবি করে।

আরজি করের বাইরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ বিরোধী দলনেতা শুভেন্দুর...
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2021 | 8:00 PM

কলকাতা: শিক্ষক দিবসে আরজি কর হাসপাতালে গেলেন শুভেন্দু অধিকারী। বিকাশ ভবনের সামনে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেছিলেন যে শিক্ষিকারা, তাঁদের একজন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। শিক্ষক দিবসে সেই শিক্ষিকার সঙ্গে দেখা করলেন রাজ্যের বিরোধী দলনেতা। রবিবার বিকেলে শিক্ষিকা পুতুল মণ্ডলকে দেখে হাসপাতাল থেকে বেরিয়ে শুভেন্দু বলেন, উনি দ্রুত সুস্থ হয়ে উঠুন। ওই শিক্ষিকা আইসিইউয়ে থাকায় সরাসরি দেখা না করলেও ভিডিয়ো কলে দেখা হয়েছে। এ ভাবে শিক্ষিকাদের বদলি কখনওই সমর্থন যোগ্য নয় দাবি করে শুভেন্দু বলেন, সামান্য বেতনের এই শিক্ষিকাকে একেবারে প্রায় বাংলাদেশ সীমান্ত দিনহাটাতে ট্রান্সফার করা হয়েছে। যা অত্যন্ত বেদনাদায়ক। আমি বিরোধী দলনেতা হিসাবে মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অনুরোধ করব এই দমন পীড়ন মূলক ট্রান্সফার প্রত্যাহার করতে। শিক্ষামন্ত্রী ঘন ঘন আগরতলা যাচ্ছেন, পারলে একবার এসে ওনাকে দেখে যান।”

আরজি কর হাসপাতালের বাইরে দাঁড়িয়ে নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন, “শিক্ষিকা পুতুল মণ্ডল আইসিইউয়ে। ওখানে যাওয়াটা ঠিক হবে না বলে মনে হল। তাই আমি বললাম, যদি ভিডিয়ো কলে দেখা করা যায়। সেটা ওরা করেছে। চিকিৎসক তথাগতবাবু ছিলেন, উনি ভিডিয়ো কলে আইসিইউ থেকে রোগীকে আমাকে দেখিয়েছেন। রোগী খুবই ক্রিটিক্যাল অবস্থায় রয়েছেন। তবে উন্নতি করছেন বললেন চিকিৎসকরা। যদিও ভেন্টিলেটর থেকে বের করা যায়নি।”

শুভেন্দু অধিকারীর কথায়, নামখানার ফ্রেজারগঞ্জের ষাটোর্ধ্ব শিক্ষিকাকে দিনহাটায় বদলি করার মতো সিদ্ধান্ত ধিক্কারের দাবি করে। এ প্রসঙ্গে শুভেন্দুর সংযোজন, “পুতুল মণ্ডলের নামখানার ফ্রেজারগঞ্জে বাড়ি। নিজের অধিকার এবং মর্যাদা রক্ষার জন্য বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন। শিক্ষক দিবসে মাননীয়া শিক্ষিকাকে প্রণাম জানালেন। উনি ৬১ বছর বয়সী, আমার মাতৃসমা।”

প্রসঙ্গত গত ২৪ অগস্ট বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পাঁচ শিক্ষিকা। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে বদলি করে দেওয়ার অভিযোগ তুলে বিকাশ ভবনের সামনে পাঁচজন এসএসকে ও এমএসকে (বৃত্তিমূলক) শিক্ষিকা প্রতিবাদ করছিলেন সেদিন। এরপরই আচমকা পুলিশের ঘেরাটোপের মধ্যেই গলায় শিশি খুলে বিষ ঢেলে দেন বলে অভিযোগ। ঘটনাস্থলে ছুটে যায় বিধাননগর উত্তর থানার পুলিশ বিষপানের পর বিকাশ ভবনের ভিতরে মাটিতে লুটিয়ে পড়েন পাঁচজন। তাঁদের তড়িঘড়ি বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দু’জনকে এনআরএস ও তিনজনকে আরজি করে নিয়ে যাওয়া হয়। আরও পড়ুন: তালিকা ঘোষণা তৃণমূলের! ভবানীপুরে মমতা প্রার্থী, জঙ্গিপুরে জাকিরেই ভরসা