Kolkata Municipal Corporation Election 2021: আজই চূড়ান্ত হবে ১৪৪ জনের নাম! দফায় দফায় বৈঠকে বঙ্গ বিজেপি

kolkata municipal corporation election 2021: তৃণমূল ও বামফ্রন্টের প্রার্থী তালিকা প্রকাশ হলেও বিজেপি এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি।

Kolkata Municipal Corporation Election 2021: আজই চূড়ান্ত হবে ১৪৪ জনের নাম! দফায় দফায় বৈঠকে বঙ্গ বিজেপি
পৌরভোটে একগুচ্ছ প্রতিশ্রুতি বিজেপির (অলংকরণ- অভীক দেবনাথ)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 4:05 PM

কলকাতা : পুরভোটের ময়দানে নেমে পড়েছে বাম- তৃণমূল। প্রার্থী তালিকা (Candidate List) প্রকাশের পর প্রচারও শুরু করে দিয়েছেন প্রার্থীরা। কিন্তু গেরুয়া শিবিরে এখনও চলছে দফায় দফায় বৈঠক। ১৪৪ টি ওয়ার্ডের প্রার্থী তালিকা এখনও চূড়ান্ত করেনি গেরুয়া শিবির। আজ, শনিবার ফের বৈঠকে বসছে বিজেপি (BJP)। সেখানেই ১৪৪ জন প্রার্থীর নাম জমা পড়বে বলে সূত্রের খবর। এ দিন পরপর ২ দফায় বৈঠক হবে। আগামিকালই সম্ভবত প্রার্থী তালিকা প্রকাশ করবে বিজেপি।

বিধানসভা নির্বাচনই হোক বা উপ নির্বাচন, প্রত্যেকটি ক্ষেত্রে দেখা গিয়েছে সব দলের পর প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি। পুর নির্বাচনের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হচ্ছে না। এ ছাড়া পুরভোট নিয়ে রাজ্যের সিদ্ধান্তের বিরোধিতা করে আদালতের দ্বারস্থ হয়েছিল বিজেপি। গেরুয়া শিবিরে আশা ছিল, আদালতের রায় ঘোষণা হবে শীঘ্রই। তাই পুরভোটের প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রেও কিছুটা দেরি করেছে বিজেপি। তবে এবার প্রার্থী তালিকা চূড়ান্ত করতে তৎপর হয়েছে বঙ্গ বিজেপি।

বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, তালিকা প্রকাশ হবে ঠিক সময়েই। তিনি বলেন, ‘ঠিক সময়ে নমিনেশন জমা হবে, লড়াইও হবে।’ প্রার্থী তালিকায় কী ভাবে সাজাচ্ছে বিজেপি, তা নিয়ে স্পষ্ট কোনও তথ্য না পাওয়া গেলেও সূত্রের খব, এলাকার পরিচিত মুখকেই জায়গা দিতে চায় বিজেপি। জানা যাচ্ছে, এলাকার স্থানীয় লোক, সংশ্লিষ্ট ওয়ার্ডে বিজেপির কাজের সঙ্গে যারা যুক্ত, এমন ব্যক্তিদের অগ্ৰাধিকার দেওয়া হবে। জনপ্রিয় কোনও নেতা খুব বেশি থাকছে না প্রার্থী তালিকায়। তবে সমাজের সব অংশের প্রতিনিধিদের রাখার চেষ্টা করা হবে। পুরনো আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদের সদস্যদেরও প্রার্থী করার ভাবনা রয়েছে বিজেপির।

ডেপুটি মেয়র হিসেবে মিনা দেবী পুরোহিতের নাম প্রাথমিকভাবে উঠে আসছে। তবে মেয়র প্রার্থী এখনও বিজেপি পায়নি বলেই সূত্রের খবর। কোনও প্রশাসনের প্রধান বা কর্নেল বা বুদ্ধিজীবী অথবা বিজেপির পরিচিত মুখকে মেয়র পদের জন্য ভাবা হতে পারে। তবে এদের কাউকে সামনে রেখে নির্বাচন লড়বে না গেরুয়া শিবির। কলকাতাকে চার ভাগ করে এই নির্বাচন লড়বে বিজেপি।

কলকাতায় প্রচারের জন্য আগেই কমিটি ঘোষণা করেছে বিজেপি। দীনেশ ত্রিবেদীকে কলকাতার পুরভোটের ‘ইনচার্জ’ করা হয়েছে। সেই সঙ্গে, কলকাতা পুরনিগমের পর্যবেক্ষক করা হয়েছে সাংসদ অর্জুন সিং, বিজেপির সহ সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়, সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতকে। এ ছাড়া কলকাতাকে চারটি জোনে ভাগ করা হয়েছে ও চারজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। এই চারটি জোনের ইনচার্জ হিসেবে থাকছেন রুদ্রনীল ঘোষ, প্রিয়াঙ্কা টিব্রেওয়াল, তুষার ঘোষ এবং কল্যান চৌবে। রুপা গঙ্গোপাধ্যায় সহ ১৪ জন কে নিয়ে পরিচালন কমিটি তৈরি করা হয়েছে।

আরও পড়ুন : Baisakhi Banerjee VS Ratna Chatterjee: শোভনের ওয়ার্ডে প্রার্থী রত্না, ওদিকে পর্ণশ্রীর বাড়ি ছাড়ার নোটিস পাঠালেন বৈশাখী