Sukanta Majumder on Mamata Banerjee’s Gangasagar Tour: ‘জাতীয় মেলার নাম করে খালি টাকা তোলেন মুখ্যমন্ত্রী’

Kolkata: মঙ্গলবার গঙ্গাসাগরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এখানকার মেলাকে জাতীয় মেলার স্বীকৃতি দেওয়ার জন্য বহুবার কেন্দ্রকে চিঠি লেখা হয়েছে।

Sukanta Majumder on Mamata Banerjee's Gangasagar Tour: 'জাতীয় মেলার নাম করে খালি টাকা তোলেন মুখ্যমন্ত্রী'
ধন্যবাদ জ্ঞাপন সুকান্তর, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 2:26 PM

কলকাতা: গঙ্গাসাগর মেলায় এক পয়সাও কেন্দ্র দেয় না। মঙ্গলবার তিনদিনের গঙ্গাসাগর সফরে গিয়ে এভাবেই সুর চড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার কথায়, ‘কুম্ভমেলা যদি ওয়ান হয়, এটা টু পাওয়া উচিৎ। এটা কুম্ভের মেলা থেকে কোনও অংশে কম নয়।’ তাঁর দাবি, গঙ্গাসাগর মেলাকে জাতীয় মেলার তকমা দেওয়ার জন্য বহুবার কেন্দ্রকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। এ বার সেই নিয়েই সরাসরি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)।

সুকান্ত এদিন বলেন, “মুখ্যমন্ত্রী কেবল জাতীয় মেলার নামে টাকা তোলেন। তিনি অভিযোগ করছেন গঙ্গাসাগরের উন্নয়নের জন্য টাকা চেয়ে পাননি। আমি জানতে তিনি কি আদৌ কোনও চিঠি লিখেছেন কেন্দ্রকে?  যদি লিখে থাকেন, কোথায় গেল সেই চিঠি? মেলা করার নামে কেবল টাকা তুলে বেড়ান তিনি।”

শুধু সুকান্তই নন, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষও মুখ্যমন্ত্রীর অভিযোগের বিরুদ্ধে মুখ খুলেছেন। দিলীপের মন্তব্য, “সত্যি যদি গঙ্গাসাগরের উন্নয়ন চান তাহলে নির্দিষ্ট প্ল্যান নিয়ে কেন্দ্রের সাথে কথা বলুন মুখ্যমন্ত্রী। বিগত ১০ বছরে গঙ্গাসাগরের কী উন্নতি হয়েছে তা খতিয়ে দেখান। আসলে, কলকাতা পুরনির্বাচনে মুখ্যমন্ত্রী যে পাপ করেছেন তা ধুতেই গঙ্গাসাগরে গিয়েছেন ওঁ। প্রত্যেক নির্বাচনের পরেই দিদিমণি কোথাও না কোথাও পুজো দিতে যান।  বাংলার বাইরে কোথাও রাজনীতি শুরু করেন।”

মুখ্যমন্ত্রীর অভিযোগ

মঙ্গলবার গঙ্গাসাগরে গিয়ে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, কুম্ভমেলার জন্য কেন্দ্রীয় সরকার সবরকম সহযোগিতা করলেও গঙ্গাসাগর মেলা নিয়ে তাদের কোনওরকম সহযোগিতা নেই। মমতা বলেন, “কুম্ভমেলায় সব টাকা ভারত সরকার দেয়। কিন্তু এখানে এক পয়সাও দেয় না। যদি কুম্ভমেলা ওদের সুয়োরানি হয়, গঙ্গাসাগর কি দুয়োরানি হয়ে গেল?”

জাতীয় মেলার দাবি নিয়ে চিঠি গেছে বহুবার

মঙ্গলবার গঙ্গাসাগরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এখানকার মেলাকে জাতীয় মেলার স্বীকৃতি দেওয়ার জন্য বহুবার কেন্দ্রকে চিঠি লেখা হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন “আমি অনেকবার চিঠি দিয়েছি। প্রধানমন্ত্রীকে অনেকবার চিঠি লিখেছি গঙ্গাসাগরকে জাতীয় মেলা ঘোষণা করা উচিৎ। কুম্ভ যদি ওয়ান হয়, এটা টু পাওয়া উচিৎ। আমি মনে করি কুম্ভ থেকে এটা কিছুতেই কম নয়। কুম্ভ মেলা রোড কানেকটেড, রেল কানেকটেড। কিন্তু এটা জল পেরিয়ে আসতে হয়। সেই জন্যই সবাই বলে সব তীর্থ বার বার গঙ্গা সাগর একবার। কিন্তু আজ একবার যাঁরা গঙ্গাসাগরে এসেছেন তারা বারবার আসেন। আগে গঙ্গাসাগরে থাকার জায়গা পর্যন্ত ছিল না। এখন কিন্তু সব ব্যবস্থা করা আছে। আপনারা যখন প্রশ্নের উত্তর না পেলে অপেক্ষা করেন আমাকেও অপেক্ষা করতে হবে।”

হারউড পয়েন্ট থেকে কচুবেরিয়া ব্রিজ

হারউড পয়েন্ট থেকে কচুবেরিয়া পর্যন্ত ব্রিজ তৈরির বিষয়টি বহু বছর ধরে চলছে। বুড়িগঙ্গার উপর এই ব্রিজ তৈরি নিয়ে বাম আমল থেকে ফাইল চালাচালি চললেও ঠাণ্ডাঘর থেকে তা আর বেরোয়নি। এদিন এই ব্রিজ প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এই মেলায় এক পয়সা কেন্দ্র দেয় না। কুম্ভ মেলাতে সব কেন্দ্র দেয়। আমরা তাজপুর বন্দর নিয়ে বলেছিলাম। সেই কথাও রাখেনি। কয়েক হাজার কোটি টাকা খরচ হবে এই সেতু তৈরিতে। টাকা পয়সা হাতে এলেই করা হবে। আমাদের কাজ আমরাই করে নেব।”

আরও পড়ুন: Soumen Mahapatra on Suvendu Adhikari: ‘আলো নিভিয়ে ধমকে-চমকে জিতেছেন, আপনাকে বিধায়ক মানি না’