‘দিদি’র শপথে আমন্ত্রিত ‘দাদা’, দিলীপ-বিমান এবং পিকে-র নামও তালিকায়

আমন্ত্রিতদের তালিকায় শাসকদলের পাশাপাশি অন্যান্য দলের প্রতিনিধিদেরও নাম রয়েছে। যদিও বাইরের রাজ্যের কোনও মুখ্যমন্ত্রীদের এই অনুষ্ঠানে ডাকা হয়নি।

  • TV9 Bangla
  • Published On - 19:14 PM, 4 May 2021
'দিদি'র শপথে আমন্ত্রিত 'দাদা', দিলীপ-বিমান এবং পিকে-র নামও তালিকায়
অলংকরণ- অভীক দেবনাথ

কলকাতা: আর কয়েক ঘণ্টার মধ্যে রাজ্যে তৃতীয়বারের জন্য শপথ নিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আগামিকাল সকাল পৌনে ১১ টা নাগাদ শপথ নেবেন মমতা। তার পরেই নবান্নে পৌঁছে যাবেন তিনি। যদিও কোভিড পরিস্থিতির কারণে একেবারেই অনাড়ম্বরভাবে তাঁর এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবং আমন্ত্রিতদের তালিকায় শাসকদলের পাশাপাশি অন্যান্য দলের প্রতিনিধিদেরও নাম রয়েছে। যদিও বাইরের রাজ্যের কোনও মুখ্যমন্ত্রীদের এই অনুষ্ঠানে ডাকা হয়নি।

মমতার হ্যাটট্রিক করার শপথমঞ্চে কে কে থাকবেন উপস্থিত থাকবেন, সেই তালিকাও ইতিমধ্যেই TV9 বাংলার হাতে চলে এসেছে। সেই তালিকায় অপ্রত্যাশিত কোনও নাম নেই। তবে সম্ভবত হাজির থাকতে চলেছেন তৃণমূলের এ বারের জয়ের অন্যতম কাণ্ডারি এবং ভোটকুশলী প্রশান্ত কিশোর। আমন্ত্রণ পেতে চলেছেন বিজেপি রাজ্য সভাপতি, এবং বিসিসিআই সভাপতিও, খবর এমনটাই।

২০১৬ সালে মমতার শপথগ্রহণের অনুষ্ঠানে তারকাদের মেলা বসেছিল কলকাতায়। তবে এ বার তেমনটা হচ্ছে না। তৃণমূল সূত্রে খবর, মমতার শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন বিজেপি রাজ্য সভাপতি, বিজেপি নেতা মনোজ টিগ্গা। এ বাদেও সৌরভ গঙ্গোপাধ্যায় আমন্ত্রণ পেয়েছেন এই অনুষ্ঠানে। ডাক পেয়েছেন অভিনেতা সাংসদ দেবও। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ও কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্যকেও আমন্ত্রণ জানানো হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোরও অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: নন্দীগ্রামে পুনর্গণনা হচ্ছে না, সমস্যা থাকলে আদালতে যেতে বলল কমিশন

যদিও দিলীপ ঘোষ এই অনুষ্ঠানে আদৌ হাজির থাকবেন কি না সেটা নিয়েই সংশয় তৈরি হয়েছে। রাজ্যে ভোট পরবর্তী হিংসার জেরে যেভাবে একের পর খুনের ঘটনা ঘটেছে, তাতে শপথগ্রহণ অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার দাবি তুলেছেন তিনি। একই সঙ্গে বিজেপির তরফে দেশব্যাপী ধর্নারও ডাক দেওয়া হয়েছে আগামিকাল। এই অবস্থায় বিজেপি প্রতিনিধিদের থাকা নিয়েও সন্দেহ দেখা দিচ্ছে।

অন্যদিকে আমন্ত্রিতের তালিকায় তৃণমূলের প্রথম সারির নেতাদের মধ্যে পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সুব্রত বক্সীরা হাজির থাকবেন বলে জানা গিয়েছে। অনুষ্ঠান শেষেই তিনি চলে যাবেন নবান্নে। সেখানে পৌঁছলে গার্ড অব অনার নিয়ে মুখ্যমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হবে।

আরও পড়ুন: বড় খবর: গড়ে ঘাসফুলের দাপট, ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন অর্জুন সিং!