Naseeruddin Shah Campaign: ভাইঝির হয়ে বালিগঞ্জে ভোট প্রচার করলেন নাসিরউদ্দিন শাহ, কী বললেন বলি-অভিনেতা?

Nasiruddin shah: নাসিরউদ্দিন শাহ ঘোষিত ভাবে বিজেপি বিরোধী, এই কথা প্রায় সকলেরই জানা। তবে বালিগঞ্জের সিপিএম প্রার্থীর হয়ে নাসিরের প্রচারের পিছনে অন্য একটি কারণ রয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Apr 07, 2022 | 12:20 PM

কলকাতা: রাজ্যে আবার অকাল ভোটের দামামা বেজে গিয়েছে। আগামী ১২ এপ্রিল কলকাতার বালিগঞ্জ বিধানসভা (Ballygunge Bye-Election) ও পশ্চিম বর্ধমানের আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন (Asansol Bye-Election)। ২০২১ সালের কালী পূজোর দিন বালিগঞ্জের দীর্ঘদিনের বিধায়ক তথা রাজ্যের বর্ষীয়ান মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) মৃত্যুর পর ওই আসনে উপনির্বাচন অবশ্যম্ভাবী ছিল। নির্বাচন কমিশন জানিয়েছিল ১২ এপ্রিল আসানসোল লোকসভার সঙ্গে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচন হবে। উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণার সঙ্গে সঙ্গেই খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বালিগঞ্জের তৃণমূল প্রার্থী হিসেবে বিজেপি ছেড়ে আসা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) নাম ঘোষণা করেছিলেন। তারপরই ওই কেন্দ্রে সিপিআইএম প্রার্থী হিসেবে রাজ্য বিধানসভা প্রাক্তন স্পিকার হাসিম আব্দুল হালিমের পুত্রবধু সায়রা শাহ হালিমের নাম ঘোষণা করে বামফ্রন্ট। এবার তাঁর হয়েই প্রচার করলেন বিশিষ্ট অভিনেতা নাসিরউদ্দিন শাহ (Naseeruddin Shah)।

নাসিরউদ্দিন শাহ ঘোষিত ভাবে বিজেপি বিরোধী, এই কথা প্রায় সকলেরই জানা। তবে বালিগঞ্জের সিপিএম প্রার্থীর হয়ে নাসিরের প্রচারের পিছনে অন্য একটি কারণ রয়েছে। খোদ নাসিরই এক ভিডিয়ো বার্তায় সেই কথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, কোনও রাজনৈতিক দলের হয় নয়, নিজের আত্মীয়ের জন্যই তিনি প্রচার করেছেন। আসলে এখনও নাসির সশরীরে কলকাতায় সায়রার হয়ে প্রচার করতে না এলেও ভিডিয়ো বার্তায় তিনি বাম প্রার্থীকে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন। তিনি বলেন, “আমি কোনও রাজনৈতিক দলের হয়ে প্রচার করছি না। ব্যক্তিগতভাবে আমি বাম প্রার্থী সায়রা শাহ হালিমের হয়ে প্রচার করছি। আমার ভাইয়ের মেয়ে হিসেবে ওকে আমি ছোটবেলা থেকে চিনি। আমি সবসময়ই দেখেছি, সায়রা সাহসী, দায়িত্ব কাঁধে নিয়ে মানুষের কাজ করতে পছন্দ করেন। বালিগঞ্জের ভোটারদের বেছে নিতে হবে তারা বিধায়ক হিসেবে দায়িত্ববান, কর্তব্যপরায়ণ কাউকে বেছে নেবেন না কি স্বার্থপর, বিদ্বেষকারীকে ভোট দেবেন।”

বালিগঞ্জের উপ-নির্বাচনের বাম প্রার্থীর হয়ে নাসিরের প্রচার বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। তাদের মতে নাসির ঘোষিতভাবে বিজেপি বিরোধী। সায়রার হয়ে ভোট প্রচারে নামার মধ্য বিজেপি বিরোধিতার বার্তা রয়েছে। প্রসঙ্গত বালিগঞ্জে এবার ত্রিমুখী লড়াই। তৃণমূলের বাবুল সুপ্রিয়, সিপিএমের সায়রা শাহ হালিম ও বিজেপির কেয়া ঘোষের মধ্যে লড়াই হবে। তৃণমূলে যোগ দিয়ে বাবুল সুপ্রিয় জানিয়েছিলেন, তিনি ‘প্রথম একাদশে’ খেলতে চান। প্রার্থী হওয়ার পর বাবুল তৃণমূল নেত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। আগামী ৭ এপ্রিল বাবুলের হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রচারে নামছেন,  বালিগঞ্জ ফাঁড়ি থেকে মল্লিকবাজার অবধি রোড শো করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এখন হাই-ভোল্টেজ বালিগঞ্জের ভোটে কে জেতে, সেদিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন SSC Case In Calcutta High Court: এসএসসি-র ১০টি মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি হরিশ ট্যান্ডন

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA