BJP: তমলুকে বিজেপির মিছিলে শর্তসাপেক্ষ অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

Calcutta High Court: ভারত ছাড়ো আন্দোলনের ৮০ বছর পূর্তি উপলক্ষে তমলুকে বিজেপি-কে মিছিল করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট।

BJP: তমলুকে বিজেপির মিছিলে শর্তসাপেক্ষ অনুমতি দিল কলকাতা হাইকোর্ট
শুভেন্দুর নেতৃত্বে বিজেপির মিছিল। ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Aug 03, 2022 | 8:13 PM

কলকাতা: ভারত ছাড়ো আন্দোলনের ৮০ বছর পূর্তি উপলক্ষে তমলুকে বিজেপি-কে মিছিল করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। আগামী ৯ অগস্ট তবে যে রুটে মিছিলের অনুমতি চাওয়া হয়েছিল তা পরিবর্তন করেছে আদালত। মিছিলের সময়সীমাও কমিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি মিছিলে শান্তি শৃঙ্খলা বজায় রাখার বিষয়ে জোর দিয়েছেন হাইকোর্টের বিচারপতি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ওই মিছিল করার জন্য রাজ্য পুলিশের কাছে আবেদন জানিয়েছিল বিজেপি। কিন্তু তার অনুমতি দেয়নি রাজ্য পুলিশ। তার পরই বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি। সেই আবেদন প্রেক্ষিতেই এই নির্দেশ দিয়েছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য।

৯ অগস্ট ভারত ছাড়ো আন্দোলনের ৮০ বছর পূর্তি হবে। ভারতের স্বাধীনতার ইতিহাসে এই আন্দোলের গুরুত্ব অপরিসীম। তাই শুভেন্দুর নেতৃত্বে আগামী ৯ অগস্ট তমলুকে মিছিল করবে বিজেপি। তমলুকের মানিকতলা কালী মন্দির থেকে বানপুকুর অবধি মিছিল করার অনুমতি চেয়েছিল বিজেপি। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিছিল করতে চেয়েছিল বিজেপি। কিন্তু সেই মিছিলের অনুমতি দেয়নি রাজ্য পুলিশ। ওই দিনই একটি ধর্মীয় উৎসব থাকায় অনুমতি দেয়নি পুলিশ। তার পরই হাইকোর্টে মিছিলের অনুমতি চেয়ে আবেদন করে বিজেপি।

সেই আবেদনের ভিত্তিতে পরিবর্তিত রুটে মিছিলের অনুমতি দেয় কলকাতা হাইকোর্ট। তমলুকের হাসপাতাল মোড় থেকে শহিদ বেদী পর্যন্ত মিছিলের অনুমতি দেওয়া হয়েছে। সকাল ১১টার মধ্যে মিছিল শেষ করার কথাও জানিয়েছেন বিচারপতি। পাশাপাশি মিছিলে শান্তি শৃঙ্খলা বজায় রাখার বিষয়েও জোর দিয়েছে আদালত।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla