BJP: বিজেপির মিছিলে অনুমতি দিল হাইকোর্ট, তবে থাকছে শর্ত…

BJP: বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ প্রশ্ন করেন, 'কীভাবে বা কোন পদ্ধতিতে অভিযোগ জানাতে হবে সেটা কি রাজ্য ঠিক করতে পারে?' এদিন রাজ্যের তরফে বলা হয়, ওয়াই চ্যানেলে অবস্থান বিক্ষোভ করলে কোনও সমস্যা নেই। ওয়াই চ্যানেলের অবস্থান থেকে প্রতিনিধিদল গিয়ে দাবিপত্র জমা দিয়ে আসতে পারে।

BJP: বিজেপির মিছিলে অনুমতি দিল হাইকোর্ট, তবে থাকছে শর্ত...
কলকাতা হাইকোর্ট। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2024 | 4:35 PM

কলকাতা: বিজেপির ভিক্টোরিয়া হাউজ অভিযান নিয়ে নির্দেশ আদালতের। বিদ্যুতের মাশুল বৃদ্ধির প্রতিবাদে বিজেপির মিছিলে অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। তবে সেই অনুমতি দেওয়া হয়েছে শর্ত সাপেক্ষে। ২২ জুলাই রাজ্য বিজেপি এই কর্মসূচির ডাক দিয়েছে। তবে কলকাতা হাইকোর্টের নির্দেশ, ২২ জুলাইয়ের পরিবর্তে ২৬ জুলাই এই মিছিল অবস্থান করতে হবে। শুক্রবার বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের এজলাসে এই মামলার শুনানি হয়। বিজেপির মুরলীধর সেন লেনের দফতর থেকে ভিক্টোরিয়া হাউজ পর্যন্ত মিছিলের অনুমতি দেন বিচারপতি।

আদালতের নির্দেশ, দুপুর আড়াইটে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত মিছিল করা যাবে। ১ হাজার নেতা-কর্মী-সমর্থক নিয়ে করা যাবে মিছিল। খেয়াল রাখতে হবে, কোনওভাবেই মানুষের যেন অসুবিধা না হয়। আইনশৃঙ্খলা রক্ষার জন্য পর্যাপ্ত পুলিশকর্মী মোতায়েন করতে হবে বলেও নির্দেশ দিয়েছে কলকাতা আদালত। পরিবেশ বিধি মেনে করতে হবে কর্মসূচি, সে কথাও জানিয়েছে হাইকোর্ট।

সিইএসসি এলাকায় ইউনিট প্রতি বিদ্যুতের মাশুল বৃদ্ধির প্রতিবাদে বিজেপি এই কর্মসূচির ডাক দেয়। যদিও এদিন রাজ্য জানায়, সিইএসসি এলাকায় ইউনিট প্রতি বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়নি। ফলে যে সমস্যার প্রেক্ষিতে এই মিছিল এবং অবস্থান বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে, সেই সমস্যাই নেই। বিজেপির তরফ থেকে এখনও সিইএসসির কাছে কোনও অভিযোগ জানানো হয়নি, বিজেপির প্রতিনিধিদল গিয়ে সেখানে অভিযোগ জানাতেই পারেন বলে সওয়াল করে রাজ্য।

বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ প্রশ্ন করেন, ‘কীভাবে বা কোন পদ্ধতিতে অভিযোগ জানাতে হবে সেটা কি রাজ্য ঠিক করতে পারে?’ এদিন রাজ্যের তরফে বলা হয়, ওয়াই চ্যানেলে অবস্থান বিক্ষোভ করলে কোনও সমস্যা নেই। ওয়াই চ্যানেলের অবস্থান থেকে প্রতিনিধিদল গিয়ে দাবিপত্র জমা দিয়ে আসতে পারে। পাল্টা বিজেপির তরফে সওয়াল করা হয়, যদি ভিক্টোরিয়া হাউজের সামনে কোনও কর্মসূচিতে অসুবিধা থাকে, সেক্ষেত্রে আজ থেকে সমস্ত দলের কর্মসূচিতেই নিষেধাজ্ঞা জারি করা হোক। যদিও আদালত শর্তসাপেক্ষে বিজেপির কর্মসূচির অনুমোদন দিয়েছে।