রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট আদালত এবার সারদা মামলাতেও কমিটি গড়তে চায়

Saradha Scam: তবে কে সেই কমিটির মাথায় বসবেন, কবেই বা সেই কমিটি গঠন করা হবে সে সম্পর্কে সুনির্দিষ্ট কিছু এখনও সুস্পষ্ট নয়।

রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট আদালত এবার সারদা মামলাতেও কমিটি গড়তে চায়
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 22, 2021 | 2:25 PM

কলকাতা: সারদা মামলা (Saradha Scam) নিয়েও রাজ্যের উপর ক্ষুব্ধ কলকাতা হাইকোর্ট। সারদায় আমানতকারীদের টাকা ফেরাতে এবার কমিটি গঠনের ভাবনা হাইকোর্টের। কেন শ্যামল সেন কমিশনের রিপোর্ট এখনও আদালতেই পড়ে রয়েছে তা নিয়েও উষ্মা প্রকাশ ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির।

এর আগেই ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল সারদা চিটফান্ড সংক্রান্ত সবক’টি মামলা নিজের হাতে নিয়ে নেন। মঙ্গলবার তাঁর পরামর্শ, এর আগে যেমন শ্যামল সেন কমিটি ছিল তেমনই একজনের একটি তৈরি করা যেতে পারে। সেই কমিটি সারদাকাণ্ডের তদন্ত করবে।

তবে কে সেই কমিটির মাথায় বসবেন, কবেই বা সেই কমিটি গঠন করা হবে সে সম্পর্কে সুনির্দিষ্ট কিছু বলেননি তিনি। তবে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির পর্যবেক্ষণ, যখন শ্যামল সেন কমিটি কাজ শেষ করে সেই সময় ১৩৮ কোটি টাকা ছিল যা তখনও আমানতকারীদের দেওয়া হয়নি। পরবর্তী সময়ে দেখা গিয়েছে সেই টাকা রাজ্য বিভিন্ন খাতে ব্যয় করেছে।

আরও পড়ুন: একদিনের শিশুকে সিসিইউয়ে রেখেই পৃথিবী ছাড়লেন কলকাতা মেডিক্যালের সেই প্রসূতি

এখানেই ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির প্রশ্ন, যে টাকা সাধারণ আমানতকারীদের প্রাপ্য তা কেন পেলেন না। এ ছাড়াও বিভিন্ন সম্পত্তি বাজেয়াপ্ত করে সিবিআইয়ের হাতে যে পরিমাণ টাকা আছে তাও এক সদস্যের কমিটির কাছে পাঠানো যায় কি না সে প্রশ্নও তুলেছে আদালত। আগামী ২৯ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।