কোভিড চিকিৎসায় বিক্রি হয়েছে গাড়ি-বাড়ি! কমিশনের হস্তক্ষেপে ব্যয়ভার নিল রাজ্য

COVID: ফ্ল্যাট তো বিক্রি হয়েইছে। তাছাড়া একটি গাড়িও বিক্রি করতে হয়েছে আকাশবাবুর চিকিৎসায়। জমিজমা বিক্রি হয়েছে। এখন বিপুল ঋণ রয়েছে পরিবারের ঘাড়ে।

কোভিড চিকিৎসায় বিক্রি হয়েছে গাড়ি-বাড়ি! কমিশনের হস্তক্ষেপে ব্যয়ভার নিল রাজ্য
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 10:52 PM

কলকাতা: বেসরকারি হাসপাতালের করোনা চিকিৎসায় মাত্রাতিরিক্ত খরচ নিয়ে বহু অভিযোগ উঠেছে। এবার এক চাঞ্চল্যকর অভিযোগের প্রেক্ষিতে করোনা রোগীর চিকিৎসার খরচের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সৌজন্যে Tv9 বাংলার একটি প্রতিবেদন। ঠিক কী ঘটেছিল?

গত ১৭ মে থেকে কাঁকুড়গাছির ডিভাইন নার্সিংহোমে চিকিৎসাধীন ছিলেন নারায়ণপুরের বাসিন্দা আকাশ গুপ্ত। হাসপাতালে ১২ দিনে চিকিৎসাধীন থাকার পর বিল হয় ৭ লক্ষ টাকা। বছর বিয়াল্লিশের আকাশবাবুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পর এর পর তাঁকে সল্টলেকের আমরি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। গত ২৮ মে থেকে আমরিতে একমোয় চিকিৎসাধীন রয়েছেন আকাশ।

এদিকে বৃহস্পতিবার পর্যন্ত সেখানে বিল হয়েছে ২৩ লক্ষ টাকা! বেসরকারি হাসপাতালের বিলের খরচ মেটাতে বাড়ি বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান আকাশের দাদা আশিস গুপ্ত। এমনকি বাড়ি বিক্রির প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যে এক ব্যক্তি বাড়ি কিনছেন। তিনি তিন লক্ষ টাকা অগ্রিম দিয়েছেন।

এই ঘটনার খবর সম্প্রচারের মাধ্যমে স্বাস্থ্য দফতরের দৃষ্টি আকর্ষণ করেছিল Tv9বাংলা। এর পর নড়ে চড়েবসে স্বাস্থ্য কমিশন। ওই করোনা রোগীর পরিবারের কাছে চিকিৎসার খরচের নথি চেয়ে পাঠান হয়। স্বাস্থ্য দফতর এর পর সিদ্ধান্ত নেয়, জুলাইয়ের আগে যে ৩৪ লক্ষ টাকা বিল হয়েছে সেটা যে পরিবার মিটিয়ে দিয়েছে রোগী পরিবার, ওই অবদি ঠিক আছে। তারপর থেকে ওই রোগীর চিকিৎসার ব্যয় ভার বহন করবে রাজ্য সরকার। আকাশ গুপ্ত এখনও আমরি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে আকাশ গুপ্তের পরিবারের তরফে জানানো হয়েছে, ফ্ল্যাট তো বিক্রি হয়েইছে। তাছাড়া একটি গাড়িও বিক্রি করতে হয়েছে আকাশবাবুর চিকিৎসায়। জমিজমা বিক্রি হয়েছে। এখন বিপুল ঋণ রয়েছে পরিবারের ঘাড়ে। তবে সরকার যে এর পর আকাশবাবুর চিকিৎসার ভার নিয়েছে তার জন্য ধন্যবাদ জানয় পরিবার। তাছাড়া Tv9 বাংলাকেও এই খবরের মাধ্যমে স্বাস্থ্য কমিশনের দৃষ্টি আকর্ষণ করার জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন তাঁরা। আরও পড়ুন: দার্জিলিং-সহ একাধিক জেলায় বাড়ল মৃত্যু, তৃতীয় ঢেউয়ের শঙ্কা বাড়াচ্ছে উর্ধ্বমুখী গ্রাফ