Sandeshkhali ED attack: কী লুকোতে ED-র ওপর হামলা হয়েছিল সেদিন, বিস্ফোরক দাবি CBI চার্জশিটে

CBI in Sandeshkhali: শেখ শাহজাহানকেই ওই চার্জশিটে মাস্টারমাইন্ড বলে উল্লেখ করা হয়েছে। তবে অস্ত্র যে সন্দেশখালিতে ছিল, তা কার্যত প্রমাণ হয়ে যায় গত এপ্রিল মাসেই। ২৬ এপ্রিল প্রচুর বিদেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছিল ওই এলাকায়।

Sandeshkhali ED attack: কী লুকোতে ED-র ওপর হামলা হয়েছিল সেদিন, বিস্ফোরক দাবি CBI চার্জশিটে
সন্দেশখালিতে ইডি-র ওপর হামলা (ফাইল ছবি)Image Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2024 | 4:15 PM

কলকাতা: শেখ শাহজাহানের ডেরায় তল্লাশি চালাতে গিয়ে আক্রমণের মুখে পড়তে হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসারদের। রক্তাক্ত হয়ে হয়েছিল তাঁদের। আক্রমণের মুখে শাহজাহানের বাড়িতে সেদিন ঢুকতেই পারেনি ইডি। পরে সেই ঘটনার জল গড়ায় অনেক দূর। আপাতত জেলে বন্দি শেখ শাহজাহান। কিন্তু সে দিন ঠিক কী কারণে ইডি-র ওপর ওইভাবে হামলা হল? চার্জশিটে এ বার সেটাই উল্লেখ করল সিবিআই।

গত মাসে বসিরহাট আদালতে শেখ শাহজাহান সহ সাতজনের বিরুদ্ধে যে চার্জশিট পেশ করা হয়েছে, তাতে সিবিআই-এর দাবি, অস্ত্র লুকতেই সে দিন হামলা চালানো হয়েছিল। বেশ কিছু অস্ত্র ও নথি ছিল, যা লুকতে ইডি অফিসারদের এভাবে হামলার মুখে পড়তে হয়েছিল।

শেখ শাহজাহানকেই ওই চার্জশিটে মাস্টারমাইন্ড বলে উল্লেখ করা হয়েছে। তবে অস্ত্র যে সন্দেশখালিতে ছিল, তা কার্যত প্রমাণ হয়ে যায় গত এপ্রিল মাসেই। ২৬ এপ্রিল প্রচুর বিদেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছিল ওই এলাকায়। তৃণমূল পঞ্চায়েত সদস্য হাফিজুল খা-এর আত্মীয় আবুতালেব মোল্লার তাঁর বাড়ি থেকে বিদেশি আগ্নেয়াস্ত্র ও বোমা উদ্ধার হয়। সে দিন এলাকায় পৌঁছেছিল এনএসজি। পরে ওই সন্দেশখালিতেই গোলাম শেখ নামে আর এক ব্যক্তির কাছ থেকেও উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র। সেটা ছিল সন্দেশখালির রামপুরের পিঁপড়েখালি খেয়াঘাটের ঘটনা।