Vinay Mishra in coal scam: গড়ন মাঝারি, উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, জন্ম ১৯৮৫, ১০ অগস্ট- বিনয় মিশ্রের খোঁজ দিতে পারলেই মোটা টাকা!`

Vinay Mishra in coal scam: গরু পাচারকাণ্ড ও কয়লা পাচারকাণ্ডে নাম জড়িয়েছে বিনয় মিশ্রের। অভিযোগ, এই দুই পাচারকাণ্ডে প্রভাবশালীদের সঙ্গে টাকার লেনদেনের অন্যতম মাধ্যম ছিলেন এই বিনয় মিশ্র।

Vinay Mishra in coal scam: গড়ন মাঝারি, উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, জন্ম ১৯৮৫, ১০ অগস্ট- বিনয় মিশ্রের খোঁজ দিতে পারলেই মোটা টাকা!`
বিজ্ঞাপন দিল সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 4:17 PM

কলকাতা: কয়লা পাচার-কাণ্ডে একের পর এক প্রভাবশালীকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। কিন্তু কোনও ভাবেই নাগাল পাওয়া যাচ্ছে না অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের। এই কেলেঙ্কারিতে বিনয় মিশ্র অন্য লিঙ্কম্যান ছিলেন বলে জানা যায়। তাঁর সন্ধান পেতে ইন্টারপোলেরও দ্বারস্থ হয়েছিল সিবিআই। এবার সেই ব্যক্তির জন্য সংবাদপত্রে বিজ্ঞাপন দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানে উল্লেখ করা হয়েছে, বিনয় মিশ্রের সন্ধান দিতে পারলে ১ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে।

বুধবার সংবাদপত্রে ওই সংক্রান্ত বিজ্ঞাপন দেওয়া হয়েছে। সেখানে বিনয় মিশ্রের নাম, ঠিকানা উল্লেখ করে বলা হয়েছে ওই ব্যক্তির সন্ধান দিতে পারলে ১ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। কে এই বিনয় মিশ্র? বিজ্ঞাপনে বলা হয়েছে, কয়লা পাচার করতেন য়াঁরা, নিজের প্রভাব খাটিয়ে, টাকার বিনিময়ে তাঁদের নিরাপত্তা দিতেন এই বিনয় মিশ্র। শুধু তাই নয়, প্রভাবশালীদের টাকা পাওয়ার ক্ষেত্রে মধ্যস্থতা করতেন বলেও অভিযোগ রয়েছে বিনয় মিশ্রের বিরুদ্ধে। অর্থাৎ যাঁদের কাছে লালার টাকা পৌঁছত, সেই ব্যবস্থা করে দিতেন বিনয় মিশ্র। তাঁর চেহারার বর্ণনা দিতে গিয়ে বলা হয়েছে, গড়ন মাঝারি, উচ্চতা ১৬৫ সেন্টিমিটার, জন্ম ১৯৮৫ সালের ১০ অগস্ট।

সিবিআই দফতরের ঠিকানা ও ফোন নম্বর দিয়ে উল্লেখ করা হয়েছে, কেউ বিনয় মিশ্রের সন্ধান পেলে ওই নম্বরেই জানাতে হবে। ২৪ ঘণ্টা ফোন নম্বর খোলা থাকবে বলেও জানানো হয়েছে।

ইতিমধ্যেই বিনয় মিশ্রের ভাইকে গ্রেফতার করা হলেও তাঁর সন্ধান পাননি গোয়েন্দারা। কলকাতা হাইকোর্টকে এক মামলায় জানানো হয়েছে, ১ লক্ষ ৩০ হাজার ডলার খরচ করে দ্বীপরাষ্ট্র ভানুয়াটুরের নাগরিকত্ব নিয়েছেন বিনয় মিশ্র। সে সংক্রান্ত নথিও দাখিল করা হয়। তাঁকে দেশে ফেরাতে রেড কর্নার নোটিস জারির পথেও হেঁটেছে সিবিআই। ইন্টারপোলের দ্বারস্থ হয়ে সেই আর্জি জানিয়েছিল তারা। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। ইতিমধ্যেই ইডি রাসবিহারীতে বিনয় মিশ্রের বাড়ি বাজেয়াপ্ত করেছে। সূত্রের খবর, বাড়ির মূল্য প্রায় ৪ কোটি টাকা।