ভোটের মুখে তৎপর এনআইএ, ২৪ মার্চ পর্যন্ত রাজ্যের বাইরে যেতে পারবেন না ছত্রধর

ছত্রধর মাহাতো (Chhatradhar Mahato) জানান, এনআইএ বহুদিন ধরেই তাঁকে হেফাজতে চাইছে। ভোটের মুখে ফের তাদের নড়েচড়ে বসা বুঝিয়ে দিচ্ছে এর পিছনে রাজনৈতিক কোনও উদ্দেশ্য আছে।

ভোটের মুখে তৎপর এনআইএ, ২৪ মার্চ পর্যন্ত রাজ্যের বাইরে যেতে পারবেন না ছত্রধর
গ্রেফতার ছত্রধর মাহাত।
Follow Us:
| Updated on: Mar 05, 2021 | 12:33 PM

কলকাতা: এনআইএ আদালতের অনুমতি ছাড়া ২৪ মার্চ পর্যন্ত রাজ্যের বাইরে যেতে পারবেন না ছত্রধর মাহাতো (Chhatradhar Mahato)। ছত্রধর-মামলায় অন্তর্বর্তী নির্দেশ কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির। ২৪ মার্চ পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। বিধানসভা ভোটের আগে নতুন করে নাড়াচাড়া শুরু হয়েছে মামলাটি নিয়ে। এর মধ্যে রাজনৈতিক অভিসন্ধি খুঁজে পাচ্ছেন ছত্রধর মাহাতো।

২০০৭ সালে সিপিআইএম নেতা প্রবীর মাহাতো খুন ও ২০০৯ সালে রাজধানী এক্সপ্রেস অপহরণের ঘটনায় ছত্রধরকে জিজ্ঞাসাবাদ করতে চায় এনআইএ। সে কারণেই ২০২০ সালের ২২ সেপ্টেম্বর এনআইএ-এর বিশেষ আদালতে ছত্রধর মাহাতো-সহ পাঁচজনকে নিজেদের হেফাজতে চান আধিকারিকরা। কিন্তু সে বছরই ২২শে অক্টোবর এনআইএ-এর বিশেষ আদালত নির্দেশ দেয়, যেহেতু ঝাড়গ্রাম নিম্ন আদালত তাঁদের জামিন মঞ্জুর করেছিল, তাই ছত্রধর মাহাতো এবং পাঁচ অভিযুক্তের জামিন খারিজের জন্য এনআইএ-কে সেখানেই আবেদন করতে হবে।

আরও পড়ুন: কয়লাকাণ্ডে বড়সড় পদক্ষেপ! বিনয়কে নাগালে পেতে এবার ‘ওপেন ওয়ারেন্ট’ জারি করল সিবিআই

হাইকোর্টের বেশ কয়েকটি এজলাস ঘুরে বর্তমানে মামলার শুনানি শুরু হয় প্রধান বিচারপতি টিবি রাধাকৃষ্ণণ ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। এরপর বৃহস্পতিবারই ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয় নিম্ন আদালতের সমস্ত নথি দাখিল করার। শুক্রবার ছিল সেই মামলারই শুনানি।