Online Fraud Case: ছত্তীসগঢ়ে অনলাইনে প্রতারণা, হদিশ পেতে দমদমে হাজির পুলিশ

Online Fraud Case: পুলিশ জানিয়েছে, প্রতারণার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে ছত্তীসগঢ় পুলিশ মোবাইল ফোনের কল লিস্টের সূত্র ধরে দমদমের টেলিকলিং অফিসে হদিশ পায়।

Online Fraud Case: ছত্তীসগঢ়ে অনলাইনে প্রতারণা, হদিশ পেতে দমদমে হাজির পুলিশ
দমদমে পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 11:54 PM

দমদম: অনলাইন প্রতারণার ঘটনা প্রায়শই ঘটছে। অনলাইনে জিনিসপত্র কেনাকাটার প্রবণতা বেড়ে যাওয়ায় ও অনলাইনে পেমেন্ট করার কারণে প্রতারণার শিকার হতে হচ্ছে অনেককে। এবার সেই প্রতারণার ঘটনার তদন্তে দমদমে হানা দিল ছত্তীসগঢ় পুলিশ। শনিবার সকালে দমদম ক্যান্টনমেন্টে সুভাষ নগরে একটি টেলিকলিং অফিসে হানা দিল পুলিশ। অফিসে তেমন কেউ ছিলেন না বলে জানা গিয়েছে। তবে, অফিস থেকে সংস্থার নথি সংগ্রহ করেছে পুলিশ। ওই অফিসে কী কাজ হত, তা প্রতিবেশীরাও সেভাবে জানেন না।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছত্তীসগঢ়ে অনলাইন প্রতারণার শিকার হয়েছেন বেশ কয়েকজন। সেই ঘটনার তদন্তে নেমেই দমদমে হাজির হয়েছে পুলিশ। সুভাষ নগর সুপার মার্কেটে রয়েছে ওই অফিস। সেখানেই হানা দেয় পুলিশ।

এদিন সকাল থেকেই তল্লাশি চালানো হয় ওই অফিসে। বেশ কয়েকজন কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করেছেন পুলিশ আধিকারিকরা। পুলিশ জানিয়েছে, প্রতারণার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে ছত্তীসগঢ় পুলিশ মোবাইল ফোনের কল লিস্টের সূত্র ধরে দমদমের টেলিকলিং অফিসে হদিশ পায়।

কীভাবে প্রতারণা চালাত চক্রটি, প্রতারণা চালিয়ে কত টাকা আত্মসাৎ করা হয়েছে? আর কারা কারা প্রতারিত হয়েছেন? সমস্ত বিষয়ে উত্তর পেতে এই তল্লাশি বলে জানতে পারা যাচ্ছে। বেশ কিছু নথিপত্র তাঁরা বাজেয়াপ্ত করেছেন। কম্পিউটার ও ল্যাপটপের যাবতীয় তথ্য খতিয়ে দেখা হয়।

এলাকার এক বাসিন্দা জানান, সকাল থেকেই তাঁরা দেখছেন পুলিশের আনাগোনা তবে, ঠিক কী কারণ, তা বুঝে উঠতে পারছেন না। ওই অফিসে কী কাজ হত, সেটাও তিনি বলতে পারেননি।