West Bengal Election 2021: বিজেপির চোখে বাংলাকে দেখছে কমিশন, সোচ্চার ক্ষুব্ধ মমতা

West Bengal Election 2021: নির্বাচন কমিশনের (Election Commission) আট দফায় ভোট ঘোষণার পর এই ভাষাতেই কড়া প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর স্পষ্ট অভিযোগ, "বিজেপি চোখেই বাংলাকে দেখছে কমিশন।"

West Bengal Election 2021: বিজেপির চোখে বাংলাকে দেখছে কমিশন, সোচ্চার ক্ষুব্ধ মমতা
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Feb 26, 2021 | 7:09 PM

কলকাতা: “দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী আমি। এত ভয় আমাকে?” নির্বাচন কমিশনের (Election Commission) আট দফায় ভোট ঘোষণার পর এই ভাষাতেই কড়া প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর স্পষ্ট অভিযোগ, “বিজেপি চোখেই বাংলাকে দেখছে কমিশন।” তবে যত দফাতেই ভোট হোক না কেন, জয় যে মা মাটি মানুষের সরকারেরই হবে, সেই প্রত্যয় এ দিন শোনা যায় তৃণমূল সুপ্রিমোর কণ্ঠে। “আট দফায় খেলা হবে, হারিয়ে ভূত করে দেব”, ওপেন চ্যালেঞ্জ ছোড়ার স্ট্যাইলে বলে দেন মমতা।

কমিশনের নির্ঘণ্ট ঘোষণায় এ দিন কোনও চমক ছিল না বললেই চলে। কেননা, বাংলায় যে কমপক্ষে ৬-৮ দফায় নির্বাচন হতে পারে, সে কথা আগেই জানিয়েছিল TV9 বাংলা। মুখ্য নির্বাচন কমিশনারের ঘোষণায় তা হুবহু মিলে যায়। সুনীল আরোরার সাংবাদিক বৈঠক শেষ হওয়ার পর ঘণ্টাখানেকের মধ্যেই সংবাদ মাধ্যমের মুখোমুখি হন তৃণমূলে সর্বোচ্চ নেত্রী। সেখানে তিনি বলেন, “আমি কমিশনকে মুবারকবাদ, বধাই জানাচ্ছি যে তারা পাঁচ রাজ্যের ভোটে দিন ঘোষণা করেছে।” এর পরই ক্ষোভের সুর ঝরে পড়ে মমতার গলায়। তিনি বলেন, “বিহারে তিন দফায় ভোট হয়েছে। অসমে তিন দফায় ভোট হচ্ছে। কেরলে এক দিনের ভোট। বাংলায় ২৯৪ টা আসনে আট দফায় ভোট। কেন? কাকে সুবিধা করে দেওয়ার জন্য? একটু তো নিরপেক্ষ থাকবে নির্বাচন কমিশন।”

বিস্ফোরক দাবি করে এর পরই তিনি বলেন, “আমি জানতে পেরেছি, বিজেপি যা সিদ্ধান্ত নিয়েছে, তাই করে দেওয়া হয়েছে।” কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েই তাঁর সওয়াল, “এক একটি জেলাকে কেন ভোটগ্রহণের জন্য দুভাগে ভেঙে দেওয়া হল?” এতে আদতে নির্বাচনী প্রক্রিয়াই ব্যাহত হবে বলে তিনি দাবি করেন। দক্ষিণ ২৪ পরগনার উদাহরণ টেনে দ্বর্থ্যহীন ভাষায় মমতা প্রশ্ন তোলেন, ওখানে তৃণমূল শক্তিশালী বলেই কি তিন দিনে নির্বাচন করা হবে একটা জেলায়? “এগুলো কি নরেন্দ্র মোদী আর অমিত শাহের কথায় হয়েছে?”

আরও পড়ুন: Assembly Elections Date 2021: বাংলায় রেকর্ড, এ বার ৮ দফায় বিধানসভা নির্বাচন

আগ্রাসী ভঙ্গি নিয়ে এর পর মমতা বলেন, “২৩ দিনের খেলা খেলবেন? আমাদের যায় আসে না। এই খেলাতেও হারিয়ে ভূত করে দেব, কারণ আমরা তৃণমূল স্তরের লোক। আপনারা জেলাকে ভাঙছেন। সবাইকে ভাঙছেন।” মমতা যে ঘরের মেয়ে তা মনে করিয়ে দেওয়ার সুরে বলে চলেন, “বাংলাকে আমি খুব ভাল চিনি। আমি জেলা টু জেলা চিনি। বিধানসভা টু বিধানসভা চিনি। বাংলাকে এ ভাবে অসম্মান করার জবাব মানুষ দেবে।”

আরও পড়ুন: ভোট নির্ঘণ্টের আগেই মমতার বড় ঘোষণা, দিনমজুরদের পারিশ্রমিক বাড়াল রাজ্য