CM Mamata Banerjee: ‘পুলিশ টাকা তুললেই ‘সরাসরি মমতায়’ অভিযোগ করবেন’, ছোট ব্যবসায়ীদের আশ্বাসবাণী মুখ্য়মন্ত্রীর

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী বলেন, "সবাই টাকা তোলে না। করে ১ শতাংশ আর বদনাম হয় সবার।" মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন করেন পুলিশের উদ্দেশ্যে,"টাকা নিতে কে বলেছে? যদি দেখেন কেউ টাকা নিচ্ছে সরাসরি মুখ্যমন্ত্রীতে অভিযোগ করবেন।"

CM Mamata Banerjee: 'পুলিশ টাকা তুললেই 'সরাসরি মমতায়' অভিযোগ করবেন', ছোট ব্যবসায়ীদের আশ্বাসবাণী মুখ্য়মন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্য়ায়Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2023 | 8:52 AM

কলকাতা: পুলিশের একাংশের উপর ক্ষুব্ধ মুখ্য়মন্ত্রী তথা পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছোট ব্যবসায়ীদের জন্য আইডি কার্ড তৈরির নির্দেশ। অবৈধভাবে পুলিশের একাংশ টাকা তোলে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ কোনও টাকা নিতে পারবে না। টাকা নিলে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে অভিযোগ জানানোর নির্দেশ পুলিশ মন্ত্রীর।

বুধবার বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে সরকারি কর্মসূচি ছিল। সেখানে ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোগের মাস উদ্‌যাপন এবং ‘বাংলার শাড়ি’ উদ্বোধনের কর্মসূচি ছিল। সেই অনুষ্ঠান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি চিফ সেক্রেটারি ও হোম সেক্রেটারিকে বলছি ক্ষুদ্র ব্যবসা যাঁরা করেন তাঁদের সকলকে একটি কার্ড তৈরি করে দিতে হবে। সেটায় পশ্চিমবঙ্গ সরকারের সিলমোহর থাকবে। তাঁদের কাছ থেকে পুলিশ কোনও টাকা নিতে পারবে না। বা কেউ কোনও আলাদা ট্যাক্স নিতে পারবে না।” মমতার অভিযোগ, এতে অনেকের অসুবিধা হয়।

মুখ্যমন্ত্রী বলেন, “সবাই টাকা তোলে না। করে ১ শতাংশ আর বদনাম হয় সবার।” মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন করেন পুলিশের উদ্দেশ্যে,”টাকা নিতে কে বলেছে? যদি দেখেন কেউ টাকা নিচ্ছে সরাসরি মুখ্যমন্ত্রীতে অভিযোগ করবেন।”

এর আগে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। মন্ত্রী অভিযোগ করেছিলেন, পুলিশের মদতেই যেখানে সেখানে রাস্তা দখল করে হকার বসে যায়। আর পুলিশ হকারদের থেকে মাসোহারা নেয়। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে চিঠিও লেখেন ববি। কিন্তু কাজ হয়নি বলে অভিযোগ করেন। এরপর বেহালায় শিশুমৃত্যুর ঘটনার জন্যও পুলিশি নিষ্ক্রিয়তাকেই কাঠগড়ায় তোলেন রাজ্যের মন্ত্রী। অভিযোগ করে বলেন, “বেআইনি হকার, পার্কিং দেখার বিষয় বিষয় পুলিশের। ব্যবস্থা তাদের নিতে হবে। কিন্তু ভেন্ডিং কমিটিতে হকার প্রতিনিধি থাকলেও হকাররা ওদের কথা শোনে না।” ফিরহাদ অভিযোগ করে জানিয়েছিলেন পুলিশকে বলার পর সক্রিয় হয়। পরে আবার অন্য কাজে ব্যস্ত হয়ে ওঠে। মন্ত্রীর সেই বক্তব্যতেই কার্যত সিলমোহর দিয়েছেন মমতা। তিনিও গতকাল টাকা তোলার অভিযোগ করেন পুলিশের বিরুদ্ধে।