হাসপাতালের বেডে শুয়েই ধরা গলায় বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা

বুধবার রাত থেকে এসএসকেএম (SSKM) হাসপাতালে ভর্তি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সকালে সেখান থেকেই রাজ্যবাসীর জন্য বার্তা দিলেন তিনি

হাসপাতালের বেডে শুয়েই ধরা গলায় বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা
হাসপাতালে শুয়ে মমতা
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 4:04 PM

কলকাতা: ‘আমি সব ম্যানেজ করে নেব।’ আহত হওয়ার পরের দিন হাসপাতালের বেডে শুয়েই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও মিটিং বন্ধ হবে না বলেও আশ্বাস দিলেন তিনি। পাশাপাশি রাজ্যবাসীকে শান্ত থাকারও বার্তা দিয়েছেন তিনি।

বুধবার নন্দীগ্রামে তিনি আহত হওয়ার পর থেকেই জায়গায় জায়গায় শুরু হয়েছে তৃণমূলকর্মীদের বিক্ষোভ। কোথাও কোথাও অবরোধও করেছেন তাঁরা। এরপরই হাসপাতাল থেকে রাজ্য়বাসীর জন্য বার্তা দিয়ে তিনি বলেন, আপনারা শান্ত থাকুন। এমন কিছু করবেন না যাতে মানুষের অসুবিধা হয়।

নন্দীগ্রামে ঠিক কী ঘটেছিল, সে কথাও এ দিন নিজে মুখে জানান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে ঠিক কী ঘটেছিল, সে কথাও এ দিন নিজে মুখে জানান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কাল আমার খুব জোর লেগেছিল। এখনও আমার পায়ে চোট আছে। কাল আমার মাথায় ও বুকে খুব ব্যাথা হয়েছিল।

তিনি আরও জানিয়েছেন যে, কাল যখন গাড়ির বনেটের উপর দাঁড়িয়ে প্রণাম করছিলেন, তখন এমন চাপ আসে যে গাড়িটা তাঁর পায়ের উপর চেপে যায়। তারপর নিজের কাছে যা ওষুধ ছিল সেটাই খান তিনি। আপাতত চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকবেন বলে জানিয়েছেন তিনি।

তবে ঘটনার পর যে সব ষড়যন্ত্রের অভিযোগ তুলে সরব হয়েছিলেন তিনি, এ দিন সেই সুর শোনা গেল না তাঁর গলায়। বুধবার তিনি গাড়িতে বসে কাতরাতে কাতরাতে বলেছিলেন, “একটি মন্দিরের সামনে দাঁড়িয়ে প্রণাম করছিলাম। সেই সময় কোনও পুলিশ ছিল না। এসপি ছিল না। চার-পাঁচ জন পায়ের উপর দরজা বন্ধ করে দেয়।” মমতার এই বয়ানেই ষড়যন্ত্রের অভিযোগ আরও প্রকট হয়। পরের দিন অবশ্য মমতার সুর কিছুটা নরম।

আরও পড়ুন: Mamata Banerjee injured in Nandigram: মেডিক্যাল বুলেটিন প্রকাশ, কেমন আছেন মুখ্যমন্ত্রী মমতা?

বৃহস্পতিবার দুপুরে এসএসকেএমের তরফ থেকে প্রকাশ মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, এখনও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে ব্যাথা রয়েছে। মাথাতেও ব্যাথা হচ্ছে। হাড়ে আঘাত থাকার জন্যই ওই প্লাস্টার করা হয়েছে বলে জানানো হয়েছে। এমআরআই করা হয় বুধবার রাতে। তাতেই হাড়ে আঘাত থাকার বিষয়টা সামনে আসে।

এছাড়া সকালেই সব রক্ত পরীক্ষার রিপোর্ট এসে গিয়েছে। তাতে দেখা যাচ্ছে, সোডিয়াম কম আছে মুখ্যমন্ত্রীর। আর কোনও সমস্যা পাওয়া যায়নি। আরও বেশ কিছু পরীক্ষা হবে বলে জানানো হয়েছে। দুপুরে রয়েছে মেডিক্যাল টিমের বৈঠক। কবে তাঁকে ছাড়া হবে, তা এখনই বলা যাচ্ছে না। সব মিলিয়ে মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল।